পেকুয়ায় অস্ত্র ও গুলিসহ ২ শীর্ষ ডাকাত গ্রেপ্তার

fec-image

কক্সবাজারের পেকুয়ায় ৭ অস্ত্র, ৩৮ গুলিসহ আন্ত:জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য মো: আনছার ও মো: কাছিমকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে র‌্যাব-৭ এর চট্টগ্রাম পতেঙ্গা ক্যাম্পের একটি দল রাজাখালী সুন্দরী পাড়ার সাবের আহমদ ব্রীজ সংলগ্ন টংঘর থেকে এ দুই শীর্ষ ডাকাতকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার আনছার (৪০) রাজাখালীর বামুলা পাড়া এলাকার আহমদ ছফার ছেলে ও মো: কাছিম (৩৮) একই এলাকার মৃত বজল আহমদের ছেলে।

বুধবার (২৩ অক্টোবর) র‌্যাবের উপপরিদর্শক (এসআই) প্রশান্ত কুমার ভৌমিক পেকুয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের পরবর্তী গ্রেপ্তার দুইজনকে থানায় হস্তান্তর করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গ্রেপ্তার মো: আনছার ও মো: কাছিম দীর্ঘদিন ধরে অস্ত্র কেনাবেচা, এলাকায় চাঁদাবাজি, দখলবাজি, অবৈধভাবে চিংড়ি ঘের দখল ও মৎস্য প্রজেক্টে ডাকাতি করে আসছিলেন। তাদের বিরুদ্ধে এ সমস্ত অপরাধের কারণে ২০টির মত মামলা চলমান রয়েছে। ঘটনার রাতে স্থানীয় মাধ্যমে র‌্যাব-৭ এর দলটি জানতে পারে গ্রেপ্তার দুইজন রাজাখালীর সুন্দরী পাড়া সাবের আহমদ ব্রীজ সংলগ্ন টংঘরে অবস্থান করে সন্ত্রাসীদের কাছে অস্ত্র বিক্রি করবে। এরপর চট্টগ্রাম পতেঙ্গা শাখার একটি দল টংঘরে অভিযান চালিয়ে তাঁদেরকে একনলা ২টি বন্দুকসহ গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদ করে তাঁদের দেখানো মতে টংঘর থেকে আরো ৪টি এলজি, ১টি এয়ারগান ও ৩৮টি গুলি উদ্ধার করা হয়।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল আজম জানান, গ্রেপ্তার মোঃ আনছার ও মোঃ কাছিমকে চকরিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 − one =

আরও পড়ুন