পেকুয়ায় একমাসে ২১১ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ২

fec-image

কক্সবাজারের পেকুয়ায় দিন দিন করোনার প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন করোনা সংক্রমনে আক্রান্ত হচ্ছে মানুষ। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত জুলাই মাসের রিপোর্টে দেখা যায় এক মাসে আক্রান্ত হয়েছেন ২১১জন অথচ গত ১৬ মাসে করোনা শনাক্ত হয়েছিল ৩২৫ জন। পাল্লা দিয়ে বাড়ছে মহামারি এ করোনা

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, পেকুয়ায় জুলাই মাসে মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪৫৯ জন, করোনা শনাক্ত ২১১ জন, মারা গেছে ২ জন। সক্রিয়কেইচ ১৫৭, হাসপাতালে ভর্তি আছে ১৭ জন, হোম আইসোলেশানে আছে ১৪১ জন। সুস্থ হয়েছেন ৩০ জন।

জানাগেছে, করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন শিলখালী ইউনিয়নের মাঝেরঘোনা এলাকার মিয়া হোসেন ও বারবাকিয়া ইউনিয়নের নতুনপাড়া এলাকার ছমুদাখাতুন।

এ ব্যাপারে পেকুয়া সরকারি হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মুজিবুর রহমান জানান, দিন দিন করোনা সংক্রমন বেড়েই চলছে। করোনার চলমান তৃতীয় ঢেউ সামলানো কঠিন হয়ে পড়বে। প্রতিদিন হাসপাতালে ৮০/১০০ জনের করোনার নমুনা সংগ্রহ করা হচ্ছে। আক্রান্তদের বেশিরভাগ চল্লিশোর্ধ্ব বয়স। তবে এখন বয়স্করা বেশি আক্রান্ত হচ্ছে।

তিনি জানান, আক্রান্তদের হাসপাতালের তত্বাবধানে আইসোলেশনে রাখা হয়েছে। কঠোর লকডাউন, সাটডাউন, কঠোর বিধিনিষেধ, কোন ওষুধেও কাজ হচ্ছেনা।

সকলেই কষ্ট করে কিছুদিন ঘরে থাকুন। মাস্ক পড়ুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। যে হারে করোনা বৃদ্ধি পাচ্ছে সচেতন না হলে কয়েকদিন পরে কোন হাসপাতালে সিট খালি থাকবে বলে মনে হয়না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − one =

আরও পড়ুন