পেকুয়ায় ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে লকডাউন

fec-image

কক্সবাজারের পেকুয়ায় ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে লকডাউন। করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন পুলিশ ও সেনাবাহিনী লকডাউন কার্যকরে মাঠে কাজ করছে।

বৃহস্পতিবার (১ জুলাই) ভোর থেকে চট্টগ্রাম-বাশঁখালী পেকুয়া আঞ্চলিক মহাসড়কের পেকুয়া অংশে দেখা যায়নি কোন গণপরিবহন।। কিন্তু টমটম, অটোরিকশা, সিএনজি এগুলো স্বাভাবিকভাবে চলাচল করছে। কিছু কিছু দোকান পার্ট বন্ধ থাকলে বেশিরভাগই দোকান খোলা ছিল। একপ্রকার বলতে গেলে সরকারি বিধি নিষেধ মানা হচ্ছে না। এমনকি আইন অমান্য করে পেকুয়া চৌমুহুনীতে নাজেম হোটেলের ভিতর বসিয়ে খাওয়া দাওয়া করছে লোকজন স্বাভাবিকভাবে।

দুপুরের দিকে উপজেলার বিভিন্ন স্টেশনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)) মীকি মারমা ভ্রাম্যমান আদলত পরিচালনা করেন। এসময় পুলিশ, সেনাবাহিনী এবং বিজিবি উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীকি মারমা বলেন, করনো ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মানুষকে সচেতন হতে সরকার ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত বিধিনিষেধ জারি করা হয়েছে। অপ্রয়োজনে ঘর থেকে বের হয়ে ঘোরাঘুরি না করা এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করা হচ্ছে। আইন অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + four =

আরও পড়ুন