পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুল দপ্তরীর মৃত্যু

fec-image

কক্সবাজারের পেকুয়ায় লাইনে বিদ্যুৎ নেই ভেবে গাছের ডালপালা কাটতে গাছে উঠে আবু মুহাম্মদ ইউছুপ (৩৩) নামের এক স্কুল দপ্তরীর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে।

রবিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে মগনামা ইউপির হাজি মৌলভী পাড়া এলাকায় মর্মান্তিক এ ঘটনা ঘটে।

নিহত আবু মুহাম্মদ ইউছুপ একই এলাকার মৃত মাস্টার আবু ছৈয়দের ছেলে ও মগনামা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী হিসেবে কর্মরত ছিলেন।

নিহতের পরিবারিক সূত্রে জানা গেছে, গত দুইদিন ধরে নিহতের বাড়িসহ তৎসংলগ্ন এলাকায় ট্রান্সফরমার নষ্ট হওয়ার কারণে বিদ্যুৎ ছিলনা। সেই সুযোগে বাড়ির চারদিকে বেশ কিছু গাছ ডালপালা বেড়ে যাওয়ায় কেটে দেয়ার জন্য গাছে উঠেন আবু ইউছুপ। কিন্তু বিদ্যুৎ লাইনের দুইটি তারের মধ্যে উপরের তারে সব সময় বিদ্যুৎ থাকে তা জানা ছিলনা নিহত ইউছুপের। গাছের একদম উপরে উঠলে ওই তারের সঙ্গে সংঘর্ষ হয় তার। বিদ্যুতের তারটি তাকে আঁকড়িয়ে ধরে রাখেন। গাছের উপর তার মৃত্যু হলে এক পর্যায়ে গাছের উপর থেকে পড়ে যান। বাড়ির লোকজন তার এমন অবস্থা দেখে দ্রুত পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পেকুয়া পল্লী বিদ্যুতের এজিএম দিপন চৌধুরী বলেন, সকালে ওই বাড়ির লোকজন এসে বলেন তাদের ট্রান্সফরমারটা নষ্ট। আমরা তা দ্রুত সংস্কার করার কথা বললে তারা চলে যায়। কিন্তু ট্রান্সফরমার নষ্ট হলেও বিদ্যুৎ লাইনের দুইটি তারের মধ্যে উপরের তারে সব সময় বিদ্যুৎ চলমান থাকে। সেই তারে অসাবধানতায় জড়িয়ে পড়েন ওই যুবক। যার কারণে তার মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 7 =

আরও পড়ুন