পেকুয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই দিনমজুরের বসতঘর

fec-image

কক্সবাজারের পেকুয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে এক দিনমজুরের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (২৫ আগস্ট) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার মগনামা ইউনিয়নের কাটাফাড়ি সংলগ্ন পেকুয়ার চর পাড়া এলাকার মো. মুবিনের বসতঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সে মগনামা ইউনিয়নের মরিচ্যাদিয়া এলাকার নুরুল কাদেরের পুত্র ও পেশায় একজন দিনমজুর।

দিনমজুর মুবিনের স্ত্রী রুজিনা আক্তার বলেন, গভীর রাতে হঠাৎ আমার স্বামীর চিৎকার ও চেচামেচিতে আমার ঘুম ভেঙে যায়। তখন চারদিকে আগুন দেখতে পেয়ে বাচ্চাদের নিয়ে ঘর থেকে আমি দ্রুত বেরিয়ে যায়। বিশ মিনিটের মধ্যে চোখের সামনে আমার বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

দিনমজুর মো. মুবিন বলেন, পাঁচ বছর আগে মগনামা ইউনিয়নের মরিচ্যাদিয়া থেকে পরিবার পরিজন নিয়ে এখানে এসে বসতি শুরু করি। আগুনে ঘরের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। কিছুই রক্ষা করতে পারিনি। নগদ টাকা ও আসবাবপত্র মিলিয়ে প্রায় চার লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রতিবেশী হাসিনা বেগম বলেন, চিৎকার ও চেচামেচি শুনে ঘর থেকে বের হয়ে দেখি মুবিনের ঘর জ্বলতেছে। ঘরটি কাঠ আর বাঁশ দিয়ে তৈরি হওয়াতে মুহুর্তে মধ্যে সবকিছু ভস্মীভূত হয়। গ্রামবাসীরা এগিয়ে এসে আপ্রাণ চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স পেকুয়া স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা লিটন বড়ুয়া বলেন, রাত আড়াইটার দিকে খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এবং আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 4 =

আরও পড়ুন