পেকুয়ায় সাংবাদিকের বাড়িতে হামলা-ভাঙচুর, আহত ২

fec-image

কক্সবাজারের পেকুয়ায় চাঁদা না দেওয়ায় এক সাংবাদিকের বাড়িতে হামলা ও ভাঙচুর করেছে সন্ত্রাসীরা। বুধবার (৩১ আগস্ট) রাত ১০টার দিকে উপজেলার সদর ইউনিয়নের গোঁয়াখালী এলাকায় সাংবাদিক মোহাম্মদ হিজবুল্লাহর বাড়িতে এ ঘটনা ঘটে।

এসময় সাংবাদিক হিজবুল্লাহর দাদা নেছার আহমদ (৭৫) ও চাচা নূরুল হোসাইন (৩৫) কে মারধর করা হয়।

মোহাম্মদ হিজবুল্লাহ দৈনিক আজকের কক্সবাজার বার্তা ও টিটিএনের পেকুয়া প্রতিনিধি ছিলেন। বর্তমানে তিনি টিটিএনের এবং আজকের কক্সবাজার বার্তার ইউরোপের ফ্রান্স প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

এ ঘটনায় বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকেলে পেকুয়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে নেছার আহমদ উল্লেখ করেন, পেকুয়া সদর ইউনিয়নে গোঁয়াখালী উত্তর পাড়া এলাকার নওশা মিয়ার ছেলে রাশেল (২৫), তামিম (২২) ও একই এলাকার বেবির ছেলে এমরান (২৫) দীর্ঘদিন ধরে তাঁর ছেলে জাকের হোসাইনের কাছ থেকে এক লাখ টাকা চাঁদা চেয়ে আসছে। চাঁদা না দেওয়ায় বুধবার রাতে তাঁরা বাড়িতে এসে ভাঙচুর করে। এতে বাঁধা দিলে তাকে এবং তার ছেলে নূরুল হোসাইনকে মারধর করে। পরে ৯৯৯ এ কল দিলে পুলিশ এসে আমার ছেলেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, হামলাকারীরা এলাকার চিহ্নিত চোর, ছিনতাইকারী কিশোর গ্যাংয়ের সদস্য। তাঁদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ। সম্প্রতি তাঁরা এলাকায় চাঁদাবাজি শুরু করেছে।

পেকুয়া থানার উপপরিদর্শক (এসআই) মিন্নত আলী বলেন, ‘৯৯৯ এর কল পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। ততক্ষণে হামলাকারীরা পালিয়ে গেছে।’

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরহাদ আলী বলেন, ‘চাঁদা চেয়ে মারধর ও বাড়ি ভাঙচুরের ব্যাপারে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, পেকুয়া, ভাঙচুর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =

আরও পড়ুন