পেকুয়ায় সড়ক দুর্ঘটনায় ৩ পরীক্ষার্থী আহত

fec-image

কক্সবাজারের পেকুয়ায় সড়ক দুর্ঘটনায় তিনজন এস এস সি পরীক্ষার্থী গুরুতর আহত হয়েছে। আহত শিক্ষার্থীদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়ে তাদের কে প্রাথমিক চিকিৎসা শেষে নিজ গাড়ীতে করে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিয়েছেন পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার।

আহতদের মধ্যে আফনান বেগম নামের এক পরীক্ষার্থীর গুরুতর আঘাত হওয়ায় তাকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজে পাঠানোর ব্যবস্থা করেন ওসি।

রোববার (৭ মে) সকাল ৯ টার দিকে পেকুয়া সদর ইউনিয়নের মামা ভাগিনার দোকান এলাকায় পশ্চিম দিক থেকে আসা সিএনজি চালিত অটোরিকশার সাথে পূর্ব দিক থেকে আসা দ্রুতগামী একটি ডাম্পার ট্রাকের সংঘর্ষ লাগে। এতে আহত হয় ওই ৩ শিক্ষার্থী।

আহত শিক্ষার্থীরা হলেন, উপজেলার মগনামা ইউনিয়নের মরিচ্যাদিয়া এলাকার আবদুল মালেকের মেয়ে আইরিন পেকুয়া প্রতিনিধি জান্নাত রেখা (১৬) ও মগনামা কাজী মার্কেট এলাকার আহমদ শরীফের মেয়ে সাইমা সোলতানা রিফা(১৬)। আফনান বেগমও একই এলাকার আশরাফ মিয়ার মেয়ে। তারা ৩ জনই মগনামা উচ্চ বিদ্যালয়ে থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ নিচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিনের ন্যায় ৩ জন বান্ধবী একসাথে বাড়ি থেকে বের হয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য গাড়ীতে করে আসেন। ঘটনার দিন পথিমধ্যে দুর্ঘটনার কবলে পড়ে তারা। ২ জন আহত অবস্থায় মাথায় ব্যানড্রিস লাগিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারলেও আফনান বেগমের অবস্থা গুরুতর হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়। এতে পরীক্ষায় অংশগ্রহণ করা হলো না তার।

এদিকে পরীক্ষা শেষে কথা হলে আহত আইরিন বলেন, পুরো শরীর ব্যাথা নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করছি। আগে থেকে পরীক্ষার জন্য ভালো প্রস্তুতি ছিল। কিন্তু দুর্ঘটনায় ইংরেজি পরীক্ষায় সব এলোমেলো হয়েছে।

এ ব্যাপারে পরীক্ষার কেন্দ্র সুপার ও পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম বলেন, তাঁদের ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা। পরীক্ষা অংশগ্রহণ করতে আসার সময় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ৩ জনের মধ্যে দুইজন পরীক্ষায় অংশগ্রহণ করেছে। একজন অনুপস্থিত আছে।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার বলেন, খবর পেয়ে তাদের উদ্ধার করে দ্রুত চিকিৎসা পাওয়ার ব্যবস্থা করেছি। একজনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজে পাঠিয়েছে কর্তব্যরত চিকিৎসক। অন্য দুইজনকে পরীক্ষার হলে পৌঁছে দেওয়া হয়েছে।

এ সময় দুর্ঘটনা কবলিত গাড়ী দুইটি জব্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, দুর্ঘটনা, পেকুয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন