parbattanews

পেকুয়ায় ২১ মামলার আসামি ডাকাত সম্রাট ছৈয়দনুর গ্রেফতার

pic dadat.Soyodnur-pekua-13-09-14
নিজস্ব প্রতিনিধি,.পেকুয়া:
কক্সবাজারের উপকূলের ডাকাত সম্রাট ছৈয়দনুরকে থানা পুলিশ গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে চকরিয়া পেকুয়া সহ বিভিন্ন থানায় ২১টি মামলা রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, এককালের ডাকাত সম্রাট ছৈয়দনুরকে ১৩ সেপ্টম্বর দিবাগত সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে পেকুয়া থানার অফিসার ইনচার্জ আবদুর রকিবের নেতৃত্বে একদল পুলিশ সবুজ বাজার এলাকা থেকে আটক করে নিয়ে যায়।

জানাযায়, ছৈয়দনুর দীর্ঘদিন ধরে জেলকাটার পর জামিনে বিভিন্ন মামলা থেকে অব্যাহতি পাওয়ার পর বের হয়ে আর ডাকাতির জগতে পা রাখেনি। গেল ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করে একটি সম্মানজনক ভোটও পায় ছৈয়দনুর। কিন্তু রাজাখালীর ওয়াকফ স্টেটেরে কর্তৃত্ব নিয়ে দ্বন্ধ সংঘাতে আবারো জড়িয়ে পড়ে এ ছৈয়দনুর। দীর্ঘদিন ধরে এরশাদ আলী ওয়াকপ স্টেটের মতোয়াল্লী মালিকানার গ্রুপিং দ্বন্ধে রাজাখালীর ও টইটং এলাকার অপরাধীরাও দুভাগে ভাগ হয়ে কর্তৃত্ব স্থাপন করতে গিয়ে স্বশস্ত্র অবস্থান নিশ্চিত করতে অস্ত্রবাজিতে জড়িয়ে পড়ে।

ডাকাত ছৈয়দনুরও গেল স্টেটের মতোয়াল্লী রফিকুল করিম চৌধুরীর প্রধান সেনাপতি দায়্ত্বি পালন করতে গিয়ে স্থানীয় অস্ত্রবাজদের নিয়ে একটি বাহিনী গঠন করে স্টেটের রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করছিল। বিগত ৩/৪মাস পূর্বে মতোয়াল্লীর ক্ষমতা চলে গেলেও বিভিন্ন ভাবে ছৈয়দনুর সম্রাজ্যে ধ্বস নামে। পরিশেষে মতোয়াল্লী মালিকানার দ্বন্ধ নিরসনে আদালতের শেষ সিদ্ধান্ত না আসা পর্যন্ত পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই স্টেটের রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করার বিষয়টি নিশ্চিত হয়।

এদিকে ছৈয়দনুরের গ্রেফতারে রাজাখালীতে হৈচে পড়ে গেছে। পেকুয়া থানার অপারেশন অফিসার এস্.আই.আবদুল মতিন ডাকাত ছৈয়দনুরকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে একটি ডাকাতি মামলায় ওয়ারেন্ট রয়েছে যার মামলা নং-৭ তারিখ: ৬/৫/১৪ইং। আর একটি ডাকাতি মামলা তদন্তাধিন রয়েছে।

Exit mobile version