থানচিতে ৩ হাজার পরিবার পেল প্রধানমন্ত্রী‘র উপহার

fec-image

বান্দরবানে থানচির ৪ ইউনিয়নের ৩ হাজার কর্মহীন, হত দরিদ্র, অসহায় পরিবার পেল প্রধামন্ত্রী‘র উপহার সামগ্রী। এছাড়াও থানচি সদর ইউনিয়নের ৫০ শিশুকে পুষ্ঠি সংযুক্ত শিশু খাদ্য সামগ্রী পেয়েছে ।

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ঘরবন্দী গরিব দুঃস্থ অসহায় হত দরিদ্র ও কর্মহীনদের জন্য প্রধানমন্ত্রী‘র উপহার হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ফের থানচি উপজেলা ৩০.০০ মে.টন খাদ্য শস্য বরাদ্দ দেয়া হয়েছে ।

বরাদ্দকৃত খাদ্যশস্য বিতরণ ও সম্পূর্ণ তদারকিতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদকে বাস্তবায়ন করার নির্দেশ দেয়া হয়েছে ।

থানচি উপজেলা ৪টি ইউনিয়ন পরিষদের স্ব স্ব উদ্যোগে এসব ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচী আওতায় আনা হয় ।

এরই ধারাবাহিকতায় শনিবার (২০ জুন) সকালে একযোগে উপজেলা ৪টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদ মিলনায়তনে পৃথকভাবে এসব বিতরণের আয়োজন করেন । প্রতি কর্মহীন হত দরিদ্র পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণ করা হয় ।

এছাড়াও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর ইউনিসেফ সাহায্য পুষ্ঠ এর টেকসই সামাজিক সেবা প্রদান (এসএসএসসিএইচটি) প্রকল্পের ৩ স্কুলের ৫০ শিশুকে পুষ্ঠি সংযুক্ত শিশুখাদ্য দুধ, চিনি, সুজি, বিস্কুট সামগ্রী বিতরণ করা হয় ।

শনিবার সকাল ১০ টা থানচি সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বরাদ্দকৃত খাদ্য সামগ্রী সামাজিক দূরত্ব বজায় রেখে সরাসরি বিতরণের মাধ্যমে শুভ উদ্ভোধন করেন থানচি উপজেল পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি থোয়াইহ্লামং মারমা

রেমাক্রী ইউনিয়ন পরিষদ আয়োজনে রেমাক্রী বাজার প্রাঙ্গনে রেমাক্রী চেয়ারম্যান মুইশৈথুই মারমা এর শুভ উদ্ভোধন করেন ।

২নং তিন্দু ইউনিয়ন পরিষদ আয়োজনে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে তিন্দু ইউপি চেয়ারম্যান মংপ্রুঅং মারমা এর উদ্ভোধন করেন।

এছাড়াও বলিপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে চেয়ারম্যান জিয়াঅং মারমা শুভ উদ্ভোধন করেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

করোনাভাইরাস পরিস্থিতিতে থানচি সদর ইউনিয়নের বিতণের সময় আরও উপস্থিত ছিলেন,থানচি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, থানচি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাংসার ম্রো, সংরক্ষিত মহিলা সদস্যা নুচিংপ্রু মারমা, ডলিচিং মারমা, রিংকো ম্রো, সাধারণ মেম্বার ও প্যানেল চেয়ারম্যান চাইসিংউ মারমা, ইউপি সচিব চমংউ মারমা প্রমুখ ।

সংশ্লিষ্ঠরা জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে বিগত মার্চ মাস হতে এই পর্যন্ত পার্বত্য জেলা পরিষদে বাস্তবায়নে পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রথম দফা প্রতি ইউনিয়নের ৬শত পরিবার করে ৪ ইউনিয়নের ১৮ শত পরিবার।

২য় দফা ৭৫০ পরিবারকে সাড়ে ৭ মে. টন করে ৪ ইউনিয়নের মোট ৩০ মে. টন চাল বরাদ্দ দিয়েছে ।

তাছাড়াও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি নিজস্ব অর্থায়নের ৮শত পরিবারকে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, থানচি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =

আরও পড়ুন