ইউরো-২০২৪

পোল্যান্ডকে বিদায় করে আশা বাঁচিয়ে রাখলো অস্ট্রিয়া

fec-image

দ্বিতীয়ার্ধের দুরন্ত পারফরম্যান্সে ইউরো কাপের শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো অস্ট্রিয়া। বার্লিনে তারা শুক্রবার রাতে ৩-১ গোলে হারিয়েছে পোল্যান্ডকে। প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে পোল্যান্ডের বিপক্ষে এটি অস্ট্রিয়ার প্রথম জয়।

এই জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টিকে রইলো অস্ট্রিয়া। ‘ডি’ গ্রুপে নেদারল্যান্ডস আর ফ্রান্স একটি করে ম্যাচ খেলে ৩ পয়েন্ট জোগাড় করেছে। প্রথম দল হিসেবে ইউরো থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে পোল্যান্ডের।

শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে চলতে থাকে ম্যাচ। নবম মিনিটে এগিয়ে যায় অস্ট্রিয়া। ফিলিপ এমমেনের ক্রস বক্সের মধ্যে পেয়ে দারুণ হেডে জাল কাঁপান গের্নট ট্রনার।

গোল শোধে মরিয়া পোল্যান্ড এরপর বেশ কয়েকটি আক্রমণ করে। অবশেষে তারা পায় সাফল্য। ম্যাচের ৩০ মিনিটে কর্নার থেকে পোস্টের বেশ কাছে বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন ক্রিস্টফ পিয়াটেক।

প্রথমার্ধ শেষ হওয়ার আগ মুহূর্তে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল অস্ট্রিয়া। ৪৩ মিনিটে মার্সেল সাবিটজারের বক্সের বাইরে থেকে নেওয়া দূরপাল্লার শট পোস্টের বাঁ দিক থেকে ঘেঁষে বেরিয়ে যায়। ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধেও দারুণ লড়াই চলেছে। তবে অস্ট্রিয়ার আক্রমণ ছিল গোছানো। যার ফলও পায় তারা। ৬৬ মিনিটে বক্সের মাঝে বল পেয়ে ডান পায়ের শটে দলকে এগিয়ে দেন ক্রিস্টোফ বাউমগার্টনার।

৬০ মিনিটে বদলি হিসেবে নেমেছিলেন রবার্ট লেওয়ানডোস্কি। তবে পোলিশ এই তারকা স্ট্রাইকার ম্যাচে তেমন প্রভাব রাখতে পারেননি।

৭৭ মিনিটে পেনাল্টি এরিয়ায় মার্সেল সাবিটজারকে ফেলে দেন পোল্যান্ডের ওজসিচ চেসনি। পেনাল্টি থেকে মার্কো অরনাওটোভিচ গোল করতে ভুল করেননি। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে অস্ট্রিয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন