প্যারিসে গাইবেন জেমস, থাকছে শিরোনামহীনও

fec-image

এক সঙ্গে ফ্রান্সে গাইবে বাংলাদেশের জনপ্রিয় দুই ব্যান্ডদল নগর বাউল ও শিরোনামহীন । রোববার (২৬ জুন) দেশটির রাজধানী প্যারিসের স্তা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ‘ফ্রাঙ্কো-বাংলা ফ্রেন্ডশিপ কনসার্ট’। এতে নগর বাউল জেমস ও শিরোনামহীন ছাড়াও গাইবেন যুক্তরাষ্ট্রপ্রবাসী শিল্পী ‘আইলারে নয়া দামান’খ্যাত মুজা।

রোববার (২৬ জুন) প্যারিসে স্থানীয় সময় দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত এ্ কনসার্ট চলবে ।

আয়োজক প্রতিষ্ঠান আফিওরা সূত্রে জানা গেছে, এ বছর বাংলাদেশ ও ফ্রান্সের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি হয়েছে। এই উপলক্ষটি উদযাপন করতে ও ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয়ে এই কনসার্টের আয়োজন করা হয়েছে। এই কনসার্টের সার্বিক সহযোগিতায় আছে বাংলাদেশ দূতাবাস প্যারিস।

নগর বাউল ব্যান্ডের মুখপাত্র রবিন ঠাকুর জানিয়েছেন, ফ্রাঙ্কো-বাংলা ফ্রেন্ডশিপ কনসার্টে গাইতে ২৪ জুন দেশ ছাড়বে নগর বাউল। এর আগে সর্বশেষ ২০১৫ সালের অক্টোবরে গান গাইতে প্যারিসে গিয়েছিলেন জেমস। সে আয়োজনটি হয়েছিল ইনডোরে, প্যারিসের বন নবেল মিলনায়তনে।

মাস তিনেক আগেও প্যারিসে গান শুনিয়ে এসেছে শিরোনামহীন। তবে ওই সফরে ইনডোরে পারফর্ম করেছে ব্যান্ডটি। এবার আয়োজনটি হচ্ছে আরও বড় পরিসরে। এই প্রথম ইউরোপের কোনো স্টেডিয়ামে ওপেন এয়ার কনসার্টে পারফর্ম করবে শিরোনামহীন।

শিরোনামহীনের জিয়াউর রহমান জানান, এই কনসার্টে অংশ নিতে শিরোনামহীন দেশ ছাড়বে ২৪ জুন। ফিরবে ১০ আগস্ট। এর মধ্যে ২৬ জুন স্তা স্টেডিয়াম কনসার্টের পর এত্রিতাত, জিয়োল্ড, আমস্টারডাম ও প্রাগ অঞ্চলগুলোতেও গান শোনাবে দলটি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =

আরও পড়ুন