প্রতিবন্ধী চৈতালির হাতে সেলাই মেশিন তুলে দিলেন ইউপি চেয়ারম্যান 

fec-image

গেল ২০ ফেব্রুয়ারি পার্বত্যনিউজে প্রকাশিত সংবাদে চৈতালিকে একটি সেলাই মেশিন দেয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন ৩নং ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন। দীর্ঘদিন করোনা মহামারীর কারণে সম্ভব না হলেও এরি মাঝে চৈতালির হাতে বুঝিয়ে দেয়া হয়েছে সেলাই মেশিনটি। মেশিন হাতে পেয়ে মুখে স্বস্তির হাসি ফোটেছে চৈতালির।

পানছড়ি মহিলা অধিদপ্তরের মাধ্যমে সেলাই কাজ শিখা চৈতালি পানছড়ি সদর ইউপির মির্জিটিলা মধুমঙ্গলপাড়া গ্রামের বাসিন্দা। জন্ম থেকেই সে প্রতিবন্ধী। তার বাম পায়ের হাটু থেকে নিচের অংশ একেবারে চিকন আর বাঁকানো। তাই হাঁটিহাঁটি পা পা অবস্থায় রপ্ত করে নেয় লাঠি ভর দিয়ে চলা। আর সেই লাঠির উপর ভর করেই প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের গন্ডি পার হয়ে এখন ডিগ্রি ৩য় বর্ষে অধ্যয়নরত।

মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে সংবর্ধনা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি ২৯৮নং খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য, ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরার উপস্থিতিতে সেলাই মেশিনটি তুলে দেন ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মো. আলিম উল্লাহ, খাগড়াছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর চৌধুরী মোহাম্মদ ফাহিম আশরাফী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আবদুল মোমিন। পানছড়ি সাব জোন অধিনায়ক ক্যাপ্টেন আহসান হাবীব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, ইউএনও মোহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য সতীশ চন্দ্র চাকমা, মংসুইপ্রু চৌধুরী অপু, জুয়েল চাকমা, ওসি মোহম্মদ দুলাল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক বিজয় কুমার দেব প্র্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =

আরও পড়ুন