‘ছাত্রলীগের প্রত্যেক নেতা-কর্মীকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে’

fec-image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কক্সবাজারের চকরিয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমএ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কেক কাটার মধ্য দিয়ে কর্মসূচি সূচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য জাফর আলম ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশের ইতিহাসের সৃষ্টিলগ্ন থেকে এখন পর্যন্ত প্রত্যেকটি অর্জনে ছাত্রলীগের অংশীদারিত্ব রয়েছে। জনপ্রিয় সংগঠন হিসেবে ছাত্রলীগ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষে তরুণ প্রজন্মকে সঙ্গে নিয়ে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, চলতি বছর মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হচ্ছে। এই কারণে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর বিশেষ গুরুত্ব রয়েছে। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ ছাত্রলীগের কার্যক্রম নিদর্শন হয়ে থাকবে বলে আমি বিশ্বাস করি। তাই বাংলাদেশ ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে জাতির পিতার আদর্শকে বুকে ধারণ করে, মুক্তিযুদ্ধের চেতনায় শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার কাজে নিয়োজিত থাকতে হবে।

চকরিয়া পৌরশহরের থানা রাস্তার মাথার সিস্টেম কমপ্লেক্সের চতুর্থ তলার বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ কর্নারে কেক কাটার অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল প্রমূখ।

এদিকে উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, মিলাদ মাহফিল ও দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ, সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীব, উপজেলা ছাত্রলীগ নেতা তহিদুল ইসলাম চৌধুরী, জামশেদ উদ্দিন, হাবিবুর রহমান, মোহাম্মদ সুজন, রিদওয়ান পারভেজ, আজমিহি তাজিদ, করিম উল্লাহ, শেখ আব্দুল আজিজ, জাহেদুল ইসলাম, ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক আনাস, সাংগঠনিক সম্পাদক জিয়াবুল হাসান, কাকারা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবছার আকাশ, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন প্রমূখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, ছাত্রলীগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

আরও পড়ুন