প্রধানমন্ত্রীর বিশেষ ডিজাইনের ঘরের চাবি পেল ১৩ ক্ষুদ্র নৃ-গোষ্ঠি

fec-image

দীঘিনালা উপজেলায় “প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় “ক্ষুদ্র নৃ- গোষ্ঠি জনসাধরনের জন্য বিশেষ ডিজাইনের ঘর নির্মাণ প্রকল্পে”র উপকারভোগীদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

শনিবার(১৫আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে উপজেলা অডিটরিয়ামে উপকারভোগীদের মাঝে এসব চাবি হস্তান্তর করা হয়।

শোক দিবসের আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহর সভাপতিত্বে যৌথভাবে ঘরের চাবি হস্তান্তর করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মুশফিকুর রহমান। অনুষ্ঠানে কামাকুছড়া এলাকার রেন্টি চাকমা ও সুদিপ্ত চাকমা‘র হাতে বিশেষ ডিজাইনের ঘরের চাবি তুলে দেয়া হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মুশফিকুর রহমান জানান, “প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি জনসাধরনের জন্য বিশেষ ডিজাইনের ঘর নির্মাণ প্রকল্পে উপজেলার ৫টি ইউনিয়নে ১৩টি ঘর নির্মাণ করা হয়। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয় মূল্যে ৫ লক্ষ ৫১হাজার ৯২টাকা।

নতুন ডিজাইনের ঘরের মধ্যে রয়েছে ৩টি থাকার কক্ষ, ১টি রান্না করার কক্ষ, আলাদা একটি গোসলখানাসহ একটি টয়লেট।

এদিকে ঘরের চাবি পেয়ে রেন্টি চাকমা বলেন, আগে অনেক কষ্ট করে ছেলে মেয়ে নিয়ে জরাজীর্ণ ঘরে ছিলাম, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ঘর পেয়ে অনেক খুশি হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভগবান অনেক দিন বাঁচিয়ে রাখুক।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্ষুদ্র নৃ-গোষ্ঠি, প্রধানমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =

আরও পড়ুন