প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় বাঘাইছড়িতে মুনিরিয়া তবলীগ কমিটির মানবন্ধন

fec-image

চট্রগ্রাম জেলার রাউজানে তিন মাস ধরে চলা নারকীয় সন্ত্রাস, কাগতিয়া মাদরাসার বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ ও ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা প্রত্যহারসহ হয়রানির অবসানের দাবিতে প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন করেছে বাঘাইছড়ির মুনিরীয়া যুব তবলীগ কমিটির মারিশ্যা ১৪৩ নং শাখা।

সোমবার (২২ জুলাই) সকাল ১০টায় বাঘাইছড়ি উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, বিগত তিন মাস ধরে রাউজান জুড়ে যে বর্বরতা চলছে সেটা যেন পাকিস্তানি হানাদারদের নতুন অভিপ্রায়। বাড়ী ঘর লুটপাট, ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংস, নিরীহ মানুষকে শারীরিক ও মানসিকভাবে লাঞ্চিত করা কি হচ্ছে না এখন রাউজানে। এই তান্ডবলীলার জন্য সাধারণ মানুষ আজ গৃহহারা। মিথ্যা মামলার কারণে শতশত মানুষ পরিবার-পরিজনকে ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে অথচ তাদের বিরুদ্ধে আগে একটি জিডিও ছিলনা।

স্থানীয় এমপি ফজলে করিমের নির্দেশে চলমান এ নৈরাজ্য দিনের পর দিন বেড়েই চলেছে অভিযোগ করে তারা বলেন, মানুষের জানমালের নেই কোন ধরণের নিরাপত্তা। যে রাউজানের ইতিহাস স্মরণ করলে মানুষ আতঙ্কিত হয়ে পড়ত সেই রাউজানকে যে মহান মনিষী আধ্যাত্মিক ক্ষমতায় এবং চোখের জলের বিনিময়ে শান্ত করেছেন, আজ অত্যন্ত দুখের বিষয় হল- উনার দরবার শরীফ এবং মাদরাসার বিরুদ্ধে হচ্ছে গভীর ষড়যন্ত্র। এ ষড়যন্ত্রের মূল কারণ স্পষ্ট যুবকেরা যখন দলে দলে দরূদ পড়তে লাগল তখন অনেকের মন খুব খারাপ হয়ে গেল, কারণ অন্যের সন্তানের কাঁধে অস্ত্র তুলে দিয়ে নিজের আধিপত্য বিস্তার করার সুযোগটা কমে গেল।

বক্তারা বলেন, স্থানীয় এমপির ঔদ্ধত্য আজ সহ্যসীমার বাইরে। এত অত্যাচার নির্যাতন চলছে কিন্তু মিডিয়াতে তা আসতে দিচ্ছেনা, গণমাধ্যমের কোন কর্মীকে রাউজানে যেতে দিচ্ছেনা। এমনকি থানা পুলিশ ও আদালত মামলা নিচ্ছেনা তার প্রভাবে। অথচ যারা নৈরাজ্য সংঘটিত করছে তাদের মিথ্যা মামলা গ্রহণ করা হচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর যে মিশন-ভিশন তাকে যেন রাউজানে গলা টিপে হত্যা করা হচ্ছে।

এ সময় প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট রাউজানে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার দাবি জানানো হয় মানববন্ধনে।

মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন বাঘাইছড়ি ছাত্রসেনার প্রতিষ্ঠাতা সভাপতি হাজি মুহাম্মদ ইউছুফ, মুনিরিয়া তবলীগ কমিটির সভাপতি ও মারিশ্যা ১৪৩ নং শাখা কৃষকলীগ সভাপতি মো: ওসমান গনি, বাঘাইছড়ি ে সহকারী কমান্ডার ও মুক্তিযোদ্ধা মো আবদুল হালিম উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + six =

আরও পড়ুন