প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের আলোকে নানিয়ারচরে প্রশিক্ষণ কর্মশালা

fec-image

মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ দশ (১০টি) উদ্যোগ ধারণাপত্রের আলোকে উপজেলা পর্যায়ে রাঙামাটির নানিয়ারচরে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ জুন) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্ভাবনী উদ্যোগের আলোকে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় নানিয়ারচর উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়ছে।

অনুষ্ঠানে নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

এ সময় নানিয়ারচর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরজামাল হাওলাদার, নানিয়ারচর সরকারি কলেজ অধ্যক্ষ সন্তোষ বিকাশ খীসা, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্যসেবা কর্মকর্তা ডা. নূয়েন খীসা, অফিসার ইনচার্জ সুজন হালদারসহ মুক্তিযোদ্ধা, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ হলো, নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ।

কর্মশালায় অতিথিরা এলাকাবাসীর জন্য ১০টি উদ্যোগের আলোকে গ্রুপ ও বিষয় ভিত্তিক আলোচনায় বিভিন্ন সমস্যা চিহ্নিতকরণ, সমাধানকল্পে ও প্রচারে করণীয় বিষয়াবলী দলগত কার্যক্রমে প্রাপ্ত ফলাফলের সার-সংক্ষেপ উপস্থিত সকলের সামনে উপস্থাপন করেন।

উপজেলা রিসোর্স ইন্সট্রাকটর মো. সরওয়ার কামালের সঞ্চালনায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী সকল উদ্যোগ বাংলাদেশকে নিয়ে যাচ্ছে অনন্ন উচ্চতায়। প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ দেশের জনগণকে টেকসই উন্নয়নে অভিষ্ট লক্ষে পৌঁছে দেবে। সুদূরপ্রসারী এই উদ্যোগসমূহ বাস্তবায়ন হলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে রুপান্তর হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নানিয়ারচর, প্রশিক্ষণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 1 =

আরও পড়ুন