প্রযোজক-পরিবেশক সমিতির নতুন সভাপতি খসরু, সা: সম্পাদক আলম

fec-image

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির কার্যনির্বাহী পরিষদের দ্বিবার্ষিক (২০১৯-২১) নির্বাচনে দুই বছরের জন্য সভাপতি পদে নির্বাচিত হয়েছেন খোরশেদ আলম খসরু এবং সাধারণ সম্পাদক হয়েছেন সামসুল আলম। মামলা ও নানা জটিলতায় প্রায় আট বছর ধরে বন্ধ ছিলো নির্বাচন প্রক্রিয়া।

সোমবার দুপুরে দ্বিতীয় ধাপে ৯ জনের কমিটি নির্বাচিত হয়েছে। গত শুক্রবার অনুষ্ঠিত নির্বাচনে প্রথম ধাপের নির্বাচিত ১৯ জনের মধ্য থেকে এ ভোট অনুষ্ঠিত হয়।

উর্ধ্বতন সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন কামাল কিবরিয়া লিপু, সহ-সভাপতি শহিদুল আলম সাচ্চু, সহকারী সাধারণ সম্পাদক মো. ইকবাল ও আলিমুল্লাহ খোকন, কোষাধ্যক্ষ মেহেদি হাসান সিদ্দিকী মনির, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোরশেদ খান হিমেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইলা জাহান নদী।

বাণিজ্য মন্ত্রণালয়ের নিবন্ধনকৃত বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি এফবিসিসিআইর অঙ্গসংগঠন। তাই বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। সদস্য হিসেবে রয়েছেন মোহাম্মদ জালাল উদ্দিন (উপসচিব), মো. খাদেমুল ইসলাম (সহকারী প্রোগ্রামার)। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে থাকবেন আবদুর রহিম খান (যুগ্ম সচিব), সদস্য আবদুছ সামাদ আল আজাদ (যুগ্মসচিব), সৈয়দা নাহিদা হাবিবা (উপসচিব)।

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সর্বশেষ নির্বাচন হয়েছিলো ২০১১ সালের ১৮ আগস্ট। মামলাসহ নানা আইনী জটিলতায় এর পরে আর কোন নির্বাচন অনুষ্ঠিত হয় নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খোরশেদ আলম খসরু, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, সামসুল আলম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 13 =

আরও পড়ুন