চেক পোস্ট বসিয়ে প্রবেশ-বাহির তল্লাসী

প্রশাসনের কঠোরতায় বদলে যাচ্ছে খাগড়াছড়ির চিত্র

fec-image

প্রশাসনের কঠোরতায় মাত্র এক দিনের ব্যবধানে বদলে গেছে খাগড়াছড়ির চিত্র। জিরো মাইলে আইনশৃঙ্খলা বাহিনীর চেক পোস্ট বসিয়ে শহরে গাড়ি প্রবেশে নিয়ন্ত্রণ ও তল্লাসী চালাচ্ছে। জরুরী প্রয়োজন ছাড়া কোন গাড়ি প্রবেশ ও বাহির হতে দিচ্ছে না। সেখানে সাংবাদিক অপু দত্ত’র নেতৃত্বে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা জীবনাশক স্প্রে করছে।

বুধবার(৮ এপ্রিল) দুপুরে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: ফয়জুর রহমান শহরের জিরোমাইল পরিদর্শন করে বহিরাগত প্রবেশ রোধে নানা দিক নির্দেশনা দেন। এ সময় খাগড়াছড়ির পুলিশ সুপার আব্দুল আজিজ উপস্থিত ছিলেন।

এছড়া শহরের মোড়ে মোড়েও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোট। বিনা কারণে যারা ঘর থেকে বের হচ্ছেন, তাদের অর্থদণ্ড করা হচ্ছে।

গত চার দিনে অন্তত ২৮৯ জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। প্রশাসনের কড়াকড়িতে রাস্তাঘাট ফাঁকা হয়ে গেছে। এছাড়া শতাধাকি পাড়া-মহল্লার প্রবেশ মুখে যুবকরা নিজ উদ্যোগে গাছ ফেলে লোক চলাচল নিয়ন্ত্রণ করছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানিয়েছে, সামাজিক দুরত্ব রক্ষায় প্রশাসনে আরো কঠোর হবেন।

এদিকে খাগড়াছড়ির সিভিল সার্জন জানান, হোম কোয়ারেন্টিনে থাকা ১৬৩ জনের মধ্যে ১৫৬ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছে মাত্র ৭ জন। এছাড়া ১০ জনের রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে বলে সিভিল সার্জন জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, খাগড়াছড়ি, প্রশাসন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × three =

আরও পড়ুন