প্রেমের টানে বালুখালী ক্যাম্পের রোহিঙ্গা যুবতী নিয়ে উধাও এনজিও কর্মী

fec-image

সরকার ও এনজিও সংস্থার নানা বিধিনিষেধ থাকা সত্বেও প্রেমের টানে রোহিঙ্গা তরুণী নিয়ে উধাও এনজিও কর্মী শফিউল্লাহ। জানা যায় উখিয়া বালুখালী ক্যাম্পের রোহিঙ্গা তরুণীকে নিয়ে উধাও হয়েছেন এনজিও কর্মী হ্নীলার শফিউল্লাহ নামের এক যুবক।

রোহিঙ্গা তরুণীর বাবা জাহেদ হোসেন জানান, শফিউল্লাহ দীর্ঘদিন ধরে এই ক্যাম্পে চাকরির সুবাদে আমার মেয়ের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে।  আমার মেয়ে ৪ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় পানির জন্য বের হয়ে আর ফিরে আসেনি। এরপর থেকে সম্ভাব্য অনেক জায়গায় খুঁজাখুঁজির পরও আমার মেয়েকে না পেয়ে  শফিউল্লাহর মুঠোফোনে যোগাযোগ করা হয়। তার মোবাইলে শেষবারের মত কথা হয় জয়নুব বেগমের সাথে। এরপর থেকে সেই মোবাইল ফোন বন্ধ করে রাখেন।

রোহিঙ্গা তরুণীর নাম জয়নুব বেগম (১৬)। সে মিয়ানমারের মংডুর জাহেদ হোসেনের মেয়ে। মিয়ানমার থেকে পালিয়ে এসে তরুণীর পরিবার কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী ক্যাম্প ৮ এর ব্লক বি ৩৩ নম্বর ক্যাম্পে বসবাস করে আসছে।

এই বিষয়ে হ্নীলার আলী আকবর পাড়ার মোহাম্মদ আলীর ছেলে এনজিও কর্মী শফিউল্লাহর মোবাইলে ০১৮৪৯৭০০৭২০ যোগাযোগ করা হলে তিনি  কিছুদিন ধরে ওই রোহিঙ্গা তরুণীর সাথে প্রেমের সম্পর্কের কথা স্বীকার করলেও এখন তিনি জয়নুব বেগমকে নিয়ে যায়নি বলে জানান।

রিপোর্ট লেখাকালীন সময় পর্যন্ত থানায় অভিযোগ দায়ের করা হয়নি বলে জানান জয়নুবের পরিবার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এনজিও, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন