প্রেসিডেন্ট পদক পেলো পানছড়ির আনসার সদস্য রিয়াজ

fec-image

সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ প্রেসিডেন্ট আনসার পদক লাভ করেছে ভারত সীমান্ত ঘেঁষা পানছড়ি উপজেলার মো. রিয়াজ উদ্দিন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশে তাকে এ সম্মাননা প্রদান করা হয়।

১১ ফেব্রুয়ারি টাঙ্গাইলের সফিপুর আনসার একাডেমিতে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তাকে এ সম্মাননা পরিয়ে দেয়। এ সময় পঞ্চাশ হাজার টাকার চেকের পাশাপাশি মাসিক এক হাজার টাকা করে সম্মানী ভাতা প্রদানের কথা বলা হয়। পানছড়ি উপজেলা ভিডিপি ও আনসার কর্মকর্তার কার্যালয় বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, হিল আনসার সদস্য রিয়াজ উদ্দিন উপজেলার মোহাম্মদপুর গ্রামের মৃত আবদুল বাতেনের সন্তান। করোনা মহামারীতে দিনে-রাতে সেবার মাধ্যমে রিয়াজ মানুষের মনের আসনে ঠাঁই করে নেয়। নিজের জীবন বাজি রেখে প্রতিটি করোনা সনাক্ত ব্যক্তির বাড়ি বাড়ি নিত্য পৌঁছে দিয়েছে কাঁচা বাজার থেকে ঔষধ পর্যন্ত।

তাছাড়া খেলা-ধুলাতেও সে পারদর্শী। সুঠাম দেহের অধিকারী এই হিল আনসার সদস্য জেলা ভলিবল দলের একজন নিয়মিত সদস্য। তাছাড়া জেলাতে পানছড়ি উপজেলা ভলিবল দল তার নেতৃত্বে চ্যাম্পিয়ন ট্রফি জয় করে।

এ ব্যাপারে রিয়াজ জানায়, সরকার যেখানেই বলে সেখানেই আমি নিজের মতো করে কাজ করি। হয়তো ভালো কাজ করেছি বিধায় সরকার আমাকে পুরস্কৃত করেছে। এতে আমি দ্বিগুণ উৎসাহিত হয়েছি। যারা ভালো কাজ করে তাদের এভাবে পুরস্কৃত করা দরকার বলে তিনি মনে করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আনসার, পদক, পানছড়ির
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =

আরও পড়ুন