‘ফাঁস’ প্রশ্নে পাওয়া চাকরি বাতিল হবে কি না, যা বললেন পিএসসি চেয়ারম্যান

fec-image

পরীক্ষার প্রশ্ন ফাঁস হওয়ার সত্যতা যদি পাওয়া যায়, তাহলে যারা চাকরি পেয়েছেন, তাদের চাকরি বাতিল করা হবে কি না- এমন প্রশ্নের জবাবে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেছেন, এটি খুব কঠিন প্রশ্ন। এর জবাব এখন কেউ দিতে পারবে না। আইনজ্ঞদের সঙ্গে কথা না বলে, বিধিমালা না দেখে, সামগ্রিকভাবে বিবেচনা না করে এটি নিয়ে সম্ভব না কিছু বলা।

মঙ্গলবার (৯ জুলাই) পিএসসিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পিএসসির চেয়ারম্যান বলেন, ১২ বছর আগে যারা চাকরি পেয়েছেন, তাদের বিষয়ে যদি কিছু আসে- তাহলে তা খুঁজতে হবে কোন মাধ্যমে বা আদালতে। তাদের পরামর্শ ছাড়া তো এখন কিছু বলা সম্ভব না।

এ সময় কিছু শিক্ষার্থীর অনিয়মের অভিযোগের বিষয়ে তিনি বলেন, ৮-১০ জন এসেছিল, আমি তাদের সঙ্গে কথা বলেছি। তারা বলেছে, ৫-৭টি আবেদন করলেও দুটির পরীক্ষা নিয়ে নিয়োগ দেওয়া হয়েছে। এখানে ব্যাপারটি হলো, পিএসসির পরীক্ষার অনেক চাপ। দেখা গেছে ১২০টির ওপরে পদ আছে। সব পদে পৃথক প্রশ্নে পরীক্ষা নেওয়া কঠিন।

সেটা তারা বসে সহজীকরন করেছেন জানিয়ে তিনি বলেন, একটা কমন পরীক্ষা নিয়ে পরীক্ষার্থী কমিয়েছি। তারপর তার বিষয়ের পরীক্ষার জন্য, সেটা ভাইভা হোক বা অন্য কোনওভাবে নিয়েছি। সেখানে দু’জন এক্সপার্ট ছিল।

এদিকে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠার পর ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে পিএসসি। সোমবার রাতে এ কমিটি গঠন করা হয়েছে। পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন