ফিরে আনা যাবে হোয়াটসঅ্যাপের ডিলিট হওয়া মেসেজ

fec-image

বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে বিশ্বের সাতে তালমেলাতে কমবেশি সবাই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে থাকেন। এর মধ্যে অন্যতম একটি হোয়াটসঅ্যাপ।

অনেক সময় কোনও মেসেজ সবার জন্য ডিলিট করতে গিয়ে ভুলবশত শুধুমাত্র নিজের জন্য ডিলিট হয়ে যায়। এবার হোয়াটসঅ্যাপে যোগ হলো নতুন একটি ফিচার। যার মাধ্যমে ‘ডিলিট ফর মি’ অপশনে ডিলিট হওয়া মেসেজ আনডু করা বা পুণরায় ফিরিয়ে আনা যাবে। ব্যবহারকারীদের যেন এমন হয়রানির শিকার আর না হতে হয় সেজন্য এমন অপশন চালু করেছে হোয়াটসঅ্যাপ।

‘অ্যাক্সিডেন্টাল ডিলিট’ নামে নতুন এ ফিচারটি ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে ডিলিট হওয়া কোনও মেসেজ ৫ সেকেন্ড চালু থাকবে বলে জানায় সংবাদ মাধ্যম টেকক্র্যাঞ্চ।

হোয়াটসঅ্যাপ জানায়, ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইফোনের সব ব্যবহারকারীদের জন্য চালু করা হবে। আগস্ট থেকে এর পরীক্ষামূলক কার্যক্রম কিছু অ্যান্ড্রয়েড ও আইফোনে চলছে।

‘ডিলিট ফর এভরিওয়ান’ অপশনটি ২০১৭ সাল থেকে হোয়াটসঅ্যাপে চালু হয়। ভুল বশত কোনও ম্যাসেজ কোথাও চলে গেলে ব্যবহারকারিদের সেখান থেকে রেহাই দেওয়ার জন্য অপশনটি চালু করা হয় বলে মন্তব্য করে টেকক্র্যাঞ্চ। প্রথমে অপশনটির স্থায়িত্বকাল সাত মিনিট করা হলেও পরে তা বাড়িয়ে ৬০ ঘণ্টা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: তথ্যপ্রযুক্তি, হোয়াটসঅ্যাপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন