ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতায় নিহত বেড়ে ১০৯

fec-image

ফিলিস্তিনের গাজায় নিরপরাধ সাধারণ মানুষের ওপর নির্বিচারে বোমা বর্ষণ অব্যাহত রেখেছে ইসরাইল। স্থল অভিযানের প্রস্তুতির পাশাপাশি অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা জোরালো করেছে ইহুদিবাদীরা।

সোমবার থেকে চলমান ইসরাইলি বাহিনীর হামলায় ১০৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৫৮০ জন। নিহতদের মধ্যে ২৮ জন শিশু ও ১৫ জন নারী রয়েছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে টিআরটি ওয়ার্ল্ড।

বর্বর ইসরাইল বাহিনীর হামলা থেকে ঈদের দিনেও রক্ষা পায়নি ফিলিস্তিনিরা। ঈদুল ফিতরের দিনেও বিমান হামলা চালিয়ে ১৯ জন নিরস্ত্র ফিলিস্তিনিকে হত্যা করেছে তারা।

নতুন করে চালানো বিমান হামলায় গাজার ছয় তলা একটি ভবন গুড়িয়ে দিয়েছে ইসরাইলি যুদ্ধ বিমান। ভবনটি গাজার শাসক দল হামাসের নিয়ন্ত্রণাধীন বলে ধারণা করা হচ্ছে।

ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলার জবাব দিতে সোমবার রাত থেকে হামাস সহস্রাধিক রকেট নিক্ষেপ করেছে ইসরাইলে।

ইহুদিবাদী দেশটির ক্ষেপণাস্ত্র প্রতিরোধ ব্যবস্থা আয়রন ডোমকে ফাঁকি দিয়ে কয়েকশ’ রকেট ইসরাইলের বিভিন্ন শহরে গিয়ে আঘাত হানে।

পাইপলাইন, তেল শোধনাগার ও বিমানবন্দরে আঘাত হানে এসব ক্ষেপণাস্ত্র। ধ্বংস হয়েছে কয়েকটি অবৈধ বসতঘর। সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ভিডিওচিত্রতে দেখা গেছে, ইসরাইলের কয়েকটি স্থানে দাউ দাউ করে আগুন জ্বলছে।

জেরুজালেম পোস্টের খবর, এ পর্যন্ত হামাসের হামলায় ৭ ইসরাইলি নিহতের কথা স্বীকার করেছে তেলআবিব। এদের মধ্যে তিনজনই আরব-মুসলিম। একজন ভারতীয় নারী ও ইসরাইলি এক সেনা।

এছাড়া হামাসের হামলায় অন্তত ১০০ জন ইসরাইলি আহত হয়েছেন। ইসরাইলি সেনাবাহিনী বলছে, ইসরাইলের বিভিন্ন স্থানে প্রায় দেড় হাজার রকেট হামলা চালিয়েছে গাজা।

সূত্র: যুগান্তর

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + nineteen =

আরও পড়ুন