বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম সেনানিবাসে বৃক্ষরোপণ অভিযান উদযাপন

fec-image

সেনাবাহিনী কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকাসহ অন্যান্য সকল সেনানিবাসের সাথে একযোগে চট্টগ্রাম সেনানিবাসেও বঙ্গবন্ধু স্মারক বিশেষ বৃক্ষরোপন কর্মসুচী উদ্ধোধন করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) সেনাবাহিনী প্রধান, বাংলাদেশ সেনাবাহিনী Vedio Tele Conference (VTC) এর মাধমে এই বিশেষ বৃক্ষরোপণ কর্মসুচী ২০২০ উদ্ধোধন করেন।

এ বৎসর সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসুচীর প্রতিপাদ্য – ‘’সবুজ বৃক্ষ–নির্মল পরিবেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’’।

সেনাবাহিনী প্রধানের উদ্ধোধনের পর চট্টগ্রাম সেনানিবাসের অভ্যন্তরে অবস্থিত ‘নিসর্গ’ নামক স্থানে মেজর জেনারেল এস এম মতিউর রহমান, ওএসপি, এএফডব্লিউসি, পিএসসি, জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া এর নেতৃত্বে বৃক্ষরোপন কর্মসূচী শুরু করা হয়।

উক্ত অনুষ্ঠানে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি অনুসরণ করে চট্টগ্রাম সেনানিবাসের সামরিক/অসামরিক অফিসার, জেসিও, অন্যান্য পদবীর সৈনিক এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

একই সময়ে পার্বত্য চট্টগ্রামের গুইমারা, বান্দরবান, খাগড়াছড়ি ও রাঙ্গামাটি রিজিয়ন সমূহেও বৃক্ষরোপণ কর্মসূচী শুরু করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম সেনানিবাস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি ইতিহাসের নাম: ব্রিগে. জেনারেল সাজেদুল ইসলাম, বৃক্ষরোপণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 18 =

আরও পড়ুন