বঙ্গবন্ধুর দর্শনে সমবায় ভিত্তিক গ্রাম প্রতিষ্ঠার তাগিদ মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যানের

fec-image

বিশ্বের উন্নত দেশগুলোর মূলমন্ত্র সমবায় ভিত্তিক সমাজ গঠন এমন মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু এই সত্যটি উপলব্ধি করে দেশ স্বাধীনের পরপরই প্রতিটি উন্নয়ন কর্মকাণ্ড সমবায়ের ভিত্তিতে পরিচালনার উপর গুরুত্বারোপ করেন।

শনিবার (৬ নভেম্বর) সকালের দিকে ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে মাটিরাঙা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েত উল্যাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙা উপজেলা সমবায় অফিসার মো. আমান উল্লাহ খান।

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলা প্রশাসন, সমবায় বিভাগ ও সমবায়ীগণ এ কর্মসূচীর আয়োজন করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দশ উদ্যোগে গ্রামাঞ্চলে দরিদ্রের হার কমাতে অসামান্য অবদান রেখে চলেছে মন্তব্য করে মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েত উল্যাহ বলেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তিনি বলেন, প্রতিটি গ্রামকে যদি আমরা সমবায়ের ভিত্তিতে গড়ে তুলতে পারি তাহলে প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্যের আমূল পরিবর্তন ঘটবে।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক হাসান মাহমুদুল হক চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা ইউসিসিএ লি. এর চেয়ারম্যান মো. জাকির হোসেন বাবলু, সমবায়ী আমান উল্যাহ ভুইয়া, বাবুল বণিক, রফিক চাঁদ প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ সমবায় সমিতি ও শ্রেষ্ঠ সমবায়ীদের মধ্যে ক্রেস্ট বিতরণ করেন আমন্ত্রিত অতিথিগণ।

এর আগে সমবায়ী সংগঠনের সদস্যদের অংশগ্রহণে মাটিরাঙা উপজেলা পরিষদ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে সেখানে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েত উল্যাহ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন