বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে পেকুয়ায় আ’লীগের বিক্ষোভ

fec-image

কক্সবাজারের পেকুয়ায় বিক্ষোভ প্রদর্শন করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর করা হয়েছে।

ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে রাজনৈতিক দল আওয়ামী লীগ রবিবার (৬ ডিসেম্বর ) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এর অংশ হিসেবে পেকুয়ায়ও আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে ভাস্কর্য ভাঙচুর বিরোধী বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্টিত হয়েছে। রবিবার বিকেলে পেকুয়ায় আওয়ামী লীগ ওই বিক্ষোভ কর্মসূচি পালন করে।

এ উপলক্ষে পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়। এ সময় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কাসেম, যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সাধারন সম্পাদক মোহাম্মদ বারেক, টইটং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, উপজেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক এস,এম শাহাদাত হোছাইন, কৃষকলীগ যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম শাহেদ, ছাত্রলীগ পেকুয়ার সভাপতি কফিল উদ্দিন বাহাদুর।

সমাবেশ সঞ্চালনা করেন উপজেলা যুবলীগ সহসভাপতি জিয়াবুল হক জিকু। সমাবেশ শেষে পেকুয়া বাজার দলীয় কার্যালয় থেকে একটি বিশাল মিছিল সড়ক প্রদক্ষিণ করে।

পেকুয়া বাজারের পশ্চিম অংশ ওয়াপদা চত্তর থেকে মিছিলটি ইসলামী ব্যাংক পর্যন্ত গিয়ে শেষ হয়েছে। এ সময় বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ নেতাকর্মীরা।

এ দিকে সমাবেশে বিশেষ আকর্ষন ছিলেন সন্ত্রাসী হামলায় আহত আ’লীগ নেতা আলী হোছাইনের যুক্ত হওয়াকে ঘিরে। আওয়ামী লীগের অত্যন্ত নিবেদিত নেতা আলী হোছাইনকে হত্যার উদ্দেশ্যে মারাত্মক জখম করা হয়। ২ মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বর্তমানে পঙ্গুত্ব বরণ করতে হচ্ছে তাকে। বিক্ষোভ কর্মসূচির টানে তিনি ওই দিন দলীয় কার্যালয়ে হাজির হন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, পেকুয়া, বঙ্গবন্ধু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 1 =

আরও পড়ুন