বঙ্গবন্ধুর হাত ধরেই এদেশে সংবাদপত্র ও স্বাধীন সাংবাদিকতার প্রসার ঘটেছে

fec-image

বাংলাদেশ প্রেস কাউন্সিল এর চেয়ারম্যান ও বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, তৎকালীণ পূর্ব বাংলা এবং পরবর্তী স্বাধীন বাংলাদেশে একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাত ধরেই সংবাদপত্র ও স্বাধীন সাংবাদিকতার প্রসার ঘটেছে।

রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সংবাদপত্র ও সাংবাদিকতায় আজ অপসাংবাদিকতায় ও হলুদ সাংবাদিকতার ছোঁয়া লেগেছে! ফলে প্রকৃত সংবাদপত্র ও সাংবাদিকরা পদে পদে সম্মান হারাতে বসেছে। যার কারণে সরকার বাংলাদেশ প্রেস কাউন্সিলের মাধ্যমে আবারও এই মহান পেশাটিতে সৎ ও দেশপ্রেমিক এবং আদর্শবান শিক্ষিত লোকদের সমন্বয়ে কলংকমুক্ত করে এগিয়ে নিতে চায়।

৩ নভেম্বর (মঙ্গবার) সকাল ১০টায় খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ে জেলার পেশাজীবী সাংবাদিকদের নিয়ে দিনব্যাপি প্রেস কাউন্সিল আইন, আচরণবিধি এবং তথ্য অধিকার আইন-২০০৯ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো. সাঈদ মোমেন মজুমদার এর সভাপতিত্বে এবং প্রেস সচিব মো. শাহ আলম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মেহেদী হাসান, দৈনিক অরণ্যবার্ত সম্পাদক ও বিটিভি’র জেলা প্রতিনিধি চৌধুরী মো. আতাউর রহমান রানা, জেলা প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, জেলা সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি মো. নুরুল আজমসহ জেলার সিনিয়র সকল ও উপজেলা প্রেসক্লাব এর সাধারণ সম্পাদকগণ।

প্রেস কাউন্সিল আইন, আচরণবিধি এবং তথ্য অধিকার আইন-২০০৯ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে বিস্তারিত আলোচনা করেন সচিব মো. শাহ আলম। এ সময় পেশাজীবী সাংবাদিকরা প্রেস কাউন্সিল এর উদ্যোগে তৃণমূলে সাংবাদিকতা ও সংবাদপত্র জগৎ নিয়ে সময়ের প্রয়োজনে এ ধরণের প্রশিক্ষণ ও কর্মশালাসহ বাংলাদেশ প্রেস কাউন্সিল এর নানামূখী কর্মকাণ্ডের প্রশংসা করেন।

সভা শেষে প্রশিক্ষণে অংশ নেয়া সকল সাংবাদিকদের সনদপত্র ও বই উপহার দেন প্রধান অতিথি বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধুর, সংবাদপত্র, সাংবাদিকতার প্রসার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =

আরও পড়ুন