বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টূর্নামেন্টে চ্যাম্পিয়ন কক্সবাজার পৌরসভা ও মহেশখালী

fec-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে কক্সবাজার পৌরসভা। এছাড়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে মহেশখালী উপজেলা প্রমিলা দল।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে বালকদের ফাইনালে মুখোমুখি হয় কক্সবাজার পৌরসভা বনাম কুতুবদিয়া উপজেলা। তীব্র উত্তেজনাপূর্ণ ম্যাচে কুতুবদিয়াকে ১-০ গোলে হারায় কক্সবাজার পৌরসভা। খেলার শুরু থেকেই শৈল্পিক ফুটবলে কুতুবদিয়াকে চাপিয়ে রাখে কক্সবাজার পৌরসভার খেলোয়াড়েরা।

৫ মিনিটের মধ্যে কক্সবাজার পৌরসভার ফয়সালের দারুণ একটি হেড বারের বাইরের চলে যায়। এতে নষ্ট হয় এগিয়ে যাওয়ার সুযোগ। পুরো মাঠ জুড়ে ছিল শুধু তাদের আধিপত্য। ২৩ মিনিটে মোরশেদের একটি মাঠ কাঁপানো শট রুখে দেয় কুতুবদিয়ার গোলরক্ষক। ২৭ মিনিটের মাথায় আক্রমণে যায় কুতুবদিয়া। এসময় তাদের স্ট্রাইকাররা সহজ গোল মিস করে। রেফারির বিরতির বাঁশিতে ০-০ গোলে মাঠ ছাড়ে উভয়ই দল।

দ্বিতীয়ার্ধে কিছুটা জ্বলে উঠে গুছিয়ে খেলতে দেখা যায় কুতুবদিয়াকে। এতে কয়েকবার প্রতিপক্ষের শিবিরে হানা দিয়েও ব্যর্থ তারা। কিন্তু পরক্ষণেই নিজেদের শৃঙ্খলায় ফেরান পৌরসভার রক্ষণ ও মধ্যভাগের খেলোয়াড়েরা। ৪৪ ও ৪৮ মিনিটে পর পর দুটি নিশ্চিত গোল মিস হয় কক্সবাজার পৌরসভার। ওই সময় কায়সার ও রিফাতের দুটি দুর্দান্ত শট ভেস্তে দেয় কুতুবদিয়ার গোল রক্ষক।

কুতুবদিয়ার গোল রক্ষক অভির দৃঢ়তায় অনেক বিপদ থেকে রক্ষা পায় দল। সর্বশেষ ৫৭ মিনিটে কুতুবদিয়ার ফিরোজ একটি সহজ গোল মিস করে। এর মিনিট পাঁচেক পর কুতুবদিয়া শিবির হতাশায় ডুবে। এসময় খেলার বয়স চলছিল প্রায় ৬৪ মিনিট। শেষ দিকে দলকে গোল করে এগিয়ে নেয় কক্সবাজার পৌরসভার দক্ষ স্ট্রাইকার রিফাত। সে কুতুবদিয়ার গোল রক্ষককে বোকা বানিয়ে মাথার উপর দিয়ে আলতো করে বল পাঠিয়ে দেয় জালে। আর এতেই তুমুল উচ্ছ্বাসে ফেটে পড়ে কক্সবাজার পৌরসভার খেলোয়াড় ও সমর্থকরা।

রেফারির শেষ বাঁশি বাজা পর্যন্ত আর কোন গোল আসেনি। ফলে ১-০ গোলের হতাশা নিয়ে মাঠ ছাড়ে কুতুবদিয়া। আর ওই প্রান্তে বিজয়ের জয়গানে মেতে উঠে কক্সবাজার পৌরসভা দলের হাজার হাজার সমর্থক, খেলোয়াড়, কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারিরা।

দিনের অপর ম্যাচে বালিকাদের ফাইনালে দুপুর ২টায় কুতুবদিয়া প্রমিলা দলকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মহেশখালী প্রমিলা দল। খেলা শেষে সংক্ষিপ্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠান জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাইমুম সরওয়ার কমল এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রেজওয়ান আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম সরওয়ার ও জেলা ক্রীড়া অফিসার আফাজ উদ্দিনসহ বিভিন্ন উপজেলার নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট এবং কাউন্সিলরবৃন্দ।

পরে অতিথিরা চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =

আরও পড়ুন