parbattanews

বঙ্গোপসাগরে ট্রলার থেকে ২ লাখ ইয়াবাসহ ৮ মিয়ানমার নাগরিক আটক

মিয়ানমারের ট্রলারে পাচার কালে সেন্টমাটিন দক্ষিন বঙ্গোপসাগর থেকে ২ লাখ পিস ইয়াবা ও ট্রলারসহ ৮ মিয়ানমার নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

আটক মিয়ানমারের নাগরিকরা হলেন, মো. দইলা (২০), মো. রবি আলম(১৭), মো. আলম( ২৫), মো. শফিকুল (১৮), মো. নুর(১৮), মো. নুর আলম (৩০), আলী আজমদ(২০), নুরুল আমীন(৩৫)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) গভীর রাতে সেন্টমার্টিন দ্বীপের দক্ষিন বঙ্গোপসাগর এলাকা থেকে ট্রলার থেকে ইয়াবাসহ তাদের আটক করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ড চট্টগ্রাম পূর্ব জোনের স্টাফ অফিসার অপারেশন লে. কমান্ডার সাইফুল ইসলাম জানান, বৃহস্পতিবার গভীর রাতে বাংলাদেশ কোস্টগার্ড পূব জোনের অধীনস্থ টেকনাফ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. সোহেল রানার নেতৃত্বে একটি বিশেষ টিম গোপন সংবাদে সেন্টমার্টিনের গভীর সমুদ্রে অভিযানে যায়। এসময় গভীর সাগর এলাকা দিয়ে মিয়ানমার থেকে একটি ট্রলার আসতে দেখে থামানোর সংকেত দেয়। এতে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ট্রলারটি পালিয়ে যেতে চাইলে কোস্টগার্ড সদস্যরা ধাওয়া করে ট্রলারটি আটক করতে সক্ষম হয়। পরে ট্রলার তল্লাশি চালিয়ে ২ লাখ পিস ইয়াবাসহ ৮ মিয়ানমার নাগরিককে আটক করা হয়।

তিনি আরও জানান, ট্রলার ও ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে আইনী প্রক্রিয়া নেওয়া হচেছ বলে জানান।

Exit mobile version