‘বনশিল্প ইউনিট গুলোকে আন্তর্জাতিক মর্ডান মেশিনারি স্থাপন করা হবে’

fec-image

রাঙামাটি কাপ্তাইয়ে বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. শহিদুল ইসলাম এলপিসি ইউনিট পরিদর্শন করেছেন। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব রোববার(৫সেপ্টেম্বর) সকাল ১০টায় কাপ্তাই এলপিসি ইউনিট পরিদর্শন করেছে।

লাম্বার প্রসেসিং কমপ্লেক্স, করাত কল(এলপিসি) সকল কার্যক্রম তিনি ঘুরে দেখেন। অত্র ইউনিটসহ বিএফআইডিসির দীর্ঘ দিনের জনবল সংকট, রাবার শিল্পকে কৃষিপণ্য হিসাবে ঘোষণা, বিএফডিসির শিল্পপণ্যর আসবাবপত্র সরকারি প্রতিষ্ঠানে অগ্রাধিকার ভিত্তিত্বে ক্রয় বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

এছাড়া শ্রমিকদের প্রমশন এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সাথে তালমিলিয়ে মর্ডান মেশিনারি স্থাপন করা হবে। রাবার ও শিল্প প্রতিষ্ঠান দুইটিতে অবকাঠামো উন্নয়ন করার পরিকল্পনা রয়েছে বলে উল্লেখ করেন। পরে তিনি ইউনিটে একটি রাবার গাছ রোপন ও বশিউক নেভী রোড জামে মসজিদ উদ্বোধন করেন।

এসময় এসময় বিএফআইডিসি, কাপ্তাই এলপিসি ব্যবস্থাপক তীর্থ জিৎ রায়, একান্ত সচিব মো. আতিকুর রহমান, বিলাস কুমার বিশ্বাসসহ-ব্যবস্থাপক (হিসাব), উৎপাদন কর্মকর্তা আমান উল্লাহ আমানসহ শ্রমিক, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =

আরও পড়ুন