টেকনাফে বিজিবির সাথে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

fec-image

টেকনাফে বিজিবির সাথে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত হয়েছে। বিজিবির ৩ সদস্য আহত হয়েছে।

শনিবার(২৫ জলাই) ভোর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী এলাকা সংলগ্ন নাফ নদীর তীরে এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার ইয়াবা, একটি দেশে তৈরী অস্ত্র, এক রাউন্ড কার্তুজ ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। বিজিবির দাবী, নিহতরা মাদক কারবারী।

নিহতরা হলেন, উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরের ব্লক-এইচ/৩৯ এর বাসিন্দা মো: ফেরদৌস (৩০) ও ব্লক-এইচ/২০ এর বাসিন্দা মো: আবদুস সালাম (৩৫)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটলিয়ান অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান জানান, মধ্যরাতে ছুরিখাল এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের খবর পেয়ে বিজিবি’র একটি টহল দল নাফ নদীর তীরে অবস্থান নেয়।

এক পর্যায়ে ২/৩ জন ব্যক্তিকে নাফ নদী সাঁতরে বাংলাদেশে প্রবেশ করতে দেখে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে পাচারকারীরা নদী তীরবর্তী কেওড়া জঙ্গলের আঁড় ব্যবহার করে নিরাপদে অবস্থান নেয় এবং বিজিবি সদস্যদের উপর অতর্কিত গুলি বর্ষন শুরু করে।

এতে বিজিবির ৩ সদস্য আহত হয়। এসময় বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা ‍গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে ৪-৫ মিনিটি ধরে গুলিবিনিময় চলে।

পরে ঘটনাস্থল থেকে দুই রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

ঘটনাস্থল তল্লাশী করে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশে তৈরী অস্ত্র, এক রাউন্ড কার্তুজ ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। আহত বিজিবি সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, টেকনাফ, নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন