parbattanews

বন্য হাতির আক্রমণে নিহত বিজিবি সদস্যের পরিবারকে অর্থ সহায়তা প্রদান

রোহিঙ্গা সমস্যা, মিয়ানমার সীমান্তে উত্তেজনা ও চোরাচালান দমনে বিজিবি সদস্যরা কঠিন পরিস্থিতি মোকাবেলা করছে বলে মন্তব্য করেছে বিজিবির কক্সবাজার রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব।

শনিবার (১৯ নভেম্বর) সকালে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি জোন সদরে ব্যাটালিয়নের অধীনস্থ ভালুখাইয়া বিওপিতে প্রাণ হারানো কমান্ডার নায়েব সুবেদার আব্দুল মান্নানের পরিবারকে অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে রিজিয়ন কমান্ডার এসব কথা বলেন।

‘মনোবল, ভ্রাতৃত্ববোধ, শৃঙ্খলা ও দক্ষতা’- বিজিবির এ মূলনীতিতে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়ে বিজিবির ওপর অর্পিত যেকোনো দায়িত্ব সুশৃঙ্খল ও সুচারুরূপে পালন করে দেশের সার্বভৌমত্ব ও অখণ্ডতা রক্ষার সুমহান দায়িত্ব পালনের প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

গত ১৮ অক্টোবর ভালুখাইয়া সীমান্তে চোরাচালানিদের বিরুদ্ধে অভিযান পরিচালনাকালে হাতির আক্রমণে মারা যান নায়েব সুবেদার আব্দুল মান্নান। এ ঘটনায় পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপনসহ শহীদের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয় অনুষ্ঠানে। মোনাজাতের পর লামা বনবিভাগের পক্ষ থেকে তাঁর পরিবারকে তিন লাখ টাকার চেক হস্তান্তরের পাশাপাশি সেনা রিজিয়ন ও বিজিবির পক্ষ থেকে নগদ এক লাখ টাকা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিজিবির কক্সবাজারের সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ আজিজুর রউফ, নাইক্ষ্যংছড়ি বিজিবির অধিনায়ক মো: রেজাউল করিম, উপঅধিনায়ক মেজর মোহাম্মদ মনজুরুল কবীর, এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন রাফি-উস হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সামছুদ্দিন মো. রেজা, লামা বনবিভাগের সহকারি বন সংরক্ষক মো. গিয়াস উদ্দিন, নাইক্ষ্যংছড়ি রেঞ্জ কর্মকর্তা মঞ্জুরুল আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Exit mobile version