বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদের কমিটি গঠন

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার গ্রামীন জনপদের অন্যতম বিদ্যানিকেতন বিএমচর ইউনিয়নস্থ বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত হয়েছে ” বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদ”। উপদেষ্টা পরিষদের সিদ্ধান্তের আলোকে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এক জরুরী সভায় ১২৭ জন সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

সভার সর্বসম্মতিক্রমে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও চকরিয়া কোরক বিদ্যাপীঠের সহকারী প্রধান শিক্ষক ফজলুল কাদেরকে সভাপতি, মোছলেহ উদ্দিনকে সিনিয়র সহ-সভাপতি, মাস্টার শওকত ওসমানকে সাধারণ সম্পাদক ও মুহাম্মদ শাহেদ হোছাইনকে সাংগঠনিক সম্পাদক করে উক্ত কমিটি গঠন করে অনুমোদন দেয়া হয়।

শুক্রবার(১৩ মার্চ) রাতে বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয়ের হলরুম মিলনায়তনে সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্যরা ও প্রাক্তন শিক্ষার্থীরা নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দের হাতে আনুষ্ঠানিকভাবে উক্ত কমিটি হস্তান্তর করেন।

বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী সংসদের নবগঠিত কার্যনির্বাহী কমিটির অন্যান্য নেতৃবৃন্দরা হলেন, সহ-সভাপতি পদে যথাক্রমে, আবু তাহের, নাছির আকবর, হুমায়ন রশিদ, আবু তালেব, মীর কাসেম, মোহাম্মদ উল্লাহ, মামুনুর রশিদ, জাহাঙ্গীর আলম, আবদুল মজিদ, মোহাম্মদ হোছাইন, হোছাইন মোহাম্মদ এরশাদ, মো: ইসমাঈল মানিক, মো: মাঈন উদ্দিন, কফিল উদ্দিন ও নুরুল কাদের।

যুগ্ন সাধারণ সম্পাদক পদে যথাক্রমে-মোহাম্মদ ইউনুছ, কুতুব উদ্দিন মোহাম্মদ সোহেল, বেলাল উদ্দিন, মো: রিদুয়ানুল আলম, ইমরানুল হক মুকুল, মোহাম্মদ আইয়ুব, সহ-সাধারণ সম্পাদক পদে যথাক্রমে মো: সেকাব উদ্দিন, আমান উল্লাহ রানা, তৈয়ব মিয়া, শওকত ওসমান, নুরুল মোস্তফা, নুরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক পদে যথাক্রমে ফরহাদুল ইসলাম, আশরাফুর রহমান, শাকের উল্লাহ সাগর, মোকাররমা সোলতানা, মো: মোরশেদ আমিন সাগর, অর্থ সম্পাদক পদে শহিদুল মোস্তফা খোকন।

সহ-অর্থ সম্পাদক পদে যথাক্রমে হুমায়ন কবির, নুরুল হায়দার, মিনহাজ উদ্দিন মানিক, হাসিবুল হাসান দিনার, মোহাম্মদ হাবিবুল্লাহ, দপ্তর সম্পাদক পদে মোহাম্মদ শরিফুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক পদে যথাক্রমে এহেছানুল হক, ইদ্রিস মির্জা, জিয়াউল হক নাঈম, আবদুল্লাহ সাজিদ বাবু, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে তোফাজ্জল হোছাইন।

সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক যথাক্রমে সাদ্দাম অভি, মোহাম্মদ ফারুক, মোহাম্মদ আবু তৈয়ব, মো: ইব্রাহিম খলিল, সাইমুন ইসলাম, আইন বিষয়ক সম্পাদক পদে আবদুল হামিদ, সহ-আইন বিষয়ক সম্পাদক যথাক্রমে তৈয়ব উদ্দিন, তোফায়েল আহমদ, শওকত ওসমান, মাহমুদুল করিম, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক ডা: মাহবুবুল আলম, সহ-স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক যথাক্রমে মহিউদ্দিন, এহেছানুল হক, নেজাম উদ্দিন, শাহরিন মাহমুদা আফিয়া, আনছার উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তারেক আজিজ।

সহ-সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক যথাক্রমে আতিকুর রহমান, ইমাম উদ্দিন, মো:সোহেল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সেলিনা আক্তার, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক যথাক্রমে গিয়াস উদ্দিন, মহি উদ্দিন কাদের, আমিনুল ইসলাম, সোয়াইবুল ইসলাম, ক্রীড়া বিষয়ক সম্পাদক আরমানুল কবির, সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক যথাক্রমে সাকিবুল ইসলাম সোহাগ, রাজিবুল ইসলাম ইমন, কায়ছার উদ্দিন, মোহাম্মদ আলী, মোহাম্মদ রুহুল্লাহ।

সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ওমর ফারুক, সহ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক যথাক্রমে ওমর ফারুক, ছাবের হোছাইন, মোহাম্মদ আজম, রাশেদুল ইসলাম, ইয়াসিন আরাফাত, মহিলা বিষয়ক সম্পাদক তুন্নাজিনা আলম লিজা, সহ-মহিলা বিষয়ক সম্পাদক যথাক্রমে হুযাইনাতুল জন্নাত কনি, নাঈমা আক্তার, সাঈমা জন্নাত খোকা, মায়মুনা জন্নাত মায়া, মশরুবা জন্নাত রিতা, জেসমিন আক্তার খুকি, কানিজ ফাতেমা মুন্নি, উম্মে হাবিবা, সাকিরাতুল জন্নাত সাকি, সামিমা সোলতানা সোমা, ফাতেমাতুজ মোকাররমা হিছান, মোনতাহিনা জন্নাত মায়া, ইসরাত জন্নাত রিতা, শান্তা দাশ ও নাবিলা জন্নাত আসফিয়া।

প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক তৌহিদুল আলম নিশান, সহ-প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক যথাক্রমে মো: রাসেল উদ্দিন, বেলাল উদ্দিন, মো: জাকারিয়া, মো: আবুল কাসেম, রফিকুল ইসলাম, ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, সহ-ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক মীর মোশাররফ হোছাইন, তাওহীদুল ইসলাম, হোসাইন মোহাম্মদ বায়জিদ, আমিনুল হক।

কার্য-নির্বাহী কমিটির সদস্যরা হলেন যথাক্রমে রুহুল কাদের মিন্টু, আমিনুল হক, রফিকুল ইসলাম, মিজবাহ উদ্দিন রুকন, জাহাঙ্গীর আলম, মুজিবুর রহমান, জাহেদুল ইসলাম বাদল, মো: টিপু সোলতান, মো: ওসমান গনি, আসাদুজ্জামান, কফিল উদ্দিন, মো: ইয়াসিন ও আলফাজ উদ্দিন। উল্লেখ্য, বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয়ের ১৯৯০ সাল থেকে ১৯৯৩ সালের সকল (প্রাক্তন) শিক্ষার্থী উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে পরিগণিত হবেন।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এ সংগঠনের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য হলো বিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে (১৯৯০-২০১৯) সাল পর্যন্ত সকল ছাত্রদের পারস্পরিক যোগাযোগ, ভ্রূাতৃত্ববোধ, সহযোগিতা ও সহমর্মিতার মাধ্যমে উক্ত স্কুলের শিক্ষার মান ও অবকাঠামো উন্নয়ন, সভা-সেমিনার ও সংবর্ধনার মাধ্যমে জ্ঞানীগুণীর সমন্বয়ে ছাত্র‍-ছাত্রী ও অভিভাকদের উৎসাহ ও শিক্ষা সচেতনতা বৃদ্ধি, গরীব ও মেধাবীদের শিক্ষা ব্যয়ে আর্থিক অনুদানসহ অন্যান্য সামাজিক কর্মকাণ্ড এগিয়ে নেওয়া।

নবগঠিত কমিটির পক্ষ থেকে দেশে-বিদেশে অবস্থানরত সকল প্রাক্তন ছাত্রদের সম্পৃক্ত করে সংগঠনের কার্যক্রম বাস্তবায়নে সকলের সহযোগিতা, পরামর্শ ও দিকনির্দেশনা কামনা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কমিটি, চকরিয়া, প্রাক্তন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 3 =

আরও পড়ুন