parbattanews

বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশের সুযোগ নিতে পারে জঙ্গিরা: ইরানের প্রেসিডেন্ট

পার্বত্যনিউজ ডেস্ক:

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি উদ্বেগ প্রকাশ করে বলেছেন, সিরিয়া ও ইরাকের আইএস ও আল কায়েদার যোদ্ধারা রোহিঙ্গাদের অনুপ্রবেশের সুযোগ নিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে। তিনি বলেন, রাখাইনে সহিংসতায় শরণার্থী হয়ে আসা কয়েক লাখ রোহিঙ্গাকে নিয়ে সৃষ্ট সংকটকে নিজেদের কাজে লাগানোর চেষ্টা করতে পারে জঙ্গিরা। রাখাইনে হত্যাযজ্ঞ ও নৃশংসতায় তিনি উদ্বেগ প্রকাশ করেন। হাসান রুহানি গতকাল সিএনএন এর ক্রিস্টিন আমানপোরকে দেওয়া এক সাক্ষাত্কারে এ কথা বলেন।

তিনি বলেন, যেকোনো নিষ্পেষণ থেকেই উগ্রপন্থার জন্ম হয়। সাক্ষাত্কারে মিয়ানমারে চলমান জাতি নিধন নিয়ে জাতিসংঘের অভিযোগের ব্যাপারে রুহানিকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, চলমান সহিংসতার বিষয়ে মিয়ানমারের নিন্দা জানানো উচিত। আর বাংলাদেশে গত কয়েক সপ্তাহে আশ্রয় নেয়া কয়েক লাখ শরণার্থীর জন্য ত্রাণ পাঠানো দরকার।

তার কাছে জানতে চাওয়া হয় ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্র পারমাণবিক চুক্তি বাতিল করলে তার প্রভাব কি হবে? জবাবে হাসান রুহানি বলেন, এ জন্য চড়া মূল্য দিতে হবে যুক্তরাষ্ট্রকে। তিনি পারমাণবিক কর্মসূচি ইস্যুতে উত্তর কোরিয়ার সঙ্গে সৃষ্ট সমস্যা কূটনৈতিকভাবে সমাধানের ওপর জোর দিয়েছেন।

সূত্র: সিএনএন

Exit mobile version