বাইশারীতে কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারী বিতরণ কার্যক্রম উদ্বোধন

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের উপজাতীয় পল্লী চাক হেডম্যান পাড়ায় কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারী বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৬ মার্চ) সকাল সাড়ে ১০টার সময় ইউনিয়নের চাক হেড়ম্যান পাড়া কমিউনিটি সেন্টারে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মশারী বিতরণ উদ্বোধন করেন।

ব্রাকের এফ ও নুরুল আফসারের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাইশারী বাজার চৌধুরী মইয়েং চাক।

প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানি বলেন, সরকারের পাশাপাশি ব্রাক নাইক্ষ্যংছড়ির সহযোগিতায় ম্যালারিয়া নির্মুল কর্মসূচি, স্বাস্থ্য অধিদপ্তর ও উপজেলা স্বাস্থ্য বিভাগের বিতরণে সকল জনসাধারণকে এসব মশারী দেওয়া হচ্ছে। মশারীগুলো যেন সুন্দরভাবে রক্ষণা-বেক্ষণ করে সঠিক ব্যবহার করা হয় সে দিকে লক্ষ রাখার আহ্বান জানান তিনি।

বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ব্রাকের উপজেলা ম্যানেজার সুমন দাশ, কোয়ালিটি কন্টোলার ম্যালেরিয়া নির্মুল কর্মসূচি সন্তোষ চাকমা, টিএ ল্যাব ব্রাক সুষম চাকমা, উপজেলা প্রেসক্লাব সহসভাপতি আবদুল হামিদ প্রমুখ।

অনুষ্ঠানে ব্রাক উপজেলা ম্যানেজার সুমন দাশ বলেন, আজকে ২৪০ টি খানায় ৫৮০ টি কীটনাশক যুক্ত মশারী বিতরণ করা হবে। তাছাড়া পুরো উপজেলায় ম্যালেরিয়া নির্মুল কর্মসুচির অংশ হিসেবে ধারাবাহিক ভাবে বিতরণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 8 =

আরও পড়ুন