বাইশারীতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের বাজার মনিটরিং ও জরিমানা আদায়

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সীমন সরকার বাইশারীতে অবস্থিত দুটি বাজার মনিটরিং করেন এবং জনসচেতনতার জন্য জনসাধরণকে মাস্ক ব্যাবহার, হাত ধোয়া, পরিষ্কার পরিছন্নতা, সামাজিক দূরত্ব বজায় রাখা, বাজারে দ্রব্য মুল্য উর্ধ্বগতি রোধ করা, ব্যবসায়ীদের ভোক্তা অধিকার আইন নিশ্চত করা‘সহ নানা বিষয়ে ব্যবসায়ী ও জনসাধারণকে সচেতন করেন।

রবিবার (২৪ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত বাইশারী ইউনিয়নের বটতলী বাজার ও বাইশারী বাজার মনিটরিং করেন এবং দোকানে জটলা ও জন সমাগমের দায়ে এক মোদী দোকানীকে ৫০০শত টাকা, আরেক প্লাস্টিক এর দোকান খোলা রাখায় ঐ দোকানদার কে ৫০০ শত টাকা সর্বমোট ২ দোকানকে ১০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া ম্যাজিস্ট্রেট আসার খবর ছড়িয়ে পড়লে অধিকাংশ দোকান বন্ধ করে দোকানদারেরা পালিয়ে যায়।

অপর দিকে নারিচ বুনিয়া বটতলী বাজারে ও ম্যাজিস্ট্রেট আসার খবরে সকল দোকান বন্ধ করে পালিয়ে যায়।

এছাড়া বাইশারী বাজারে হাজী আবদুল আলীর কাপড়ের দোকানে আইন না মেনে কাপড় বিক্রি ও ম্যাজিস্ট্রেট আসার খবরে দোকান বন্ধ করে পালিয়ে যাওয়ায় অতিরিক্ত তালা লাগানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সীমন সরকার বলেন, জেলা প্রশাসনের নির্দেশ অনুযায়ী উপজেলার হাট বাজার মনিটরিং করা হচ্ছে এবং আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করবে ভ্রাম্যমাণ আদালত।

এসময় বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী ইনচার্জ এস আই মাঈনুদ্দিন, এ এস আই ও ওমর ফারুক সহ সঙ্গীয় ফোর্স‘রা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, বাইশারী, ভ্রাম্যমান আদালত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + one =

আরও পড়ুন