বাইশারীতে বিশ্বনবী (সা.) এর অবমাননার বিরুদ্ধে বিশাল বিক্ষোভ ও সমাবেশ

fec-image

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে বিশ্ব নবী (সা.) কে নিয়ে অবমাননাকারীর শাস্তির দাবিতে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ জুন) জুমার নামাজের পর থেকে বিভিন্ন গ্রামের মসজিদ থেকে খন্ড খন্ড মিছিল সহকারে মুসলিম তৌহিদী জনতা নারায়ে তাকবির আল্লাহু আকবার ধ্বনি ও বিশ্ব নবীর অপমান, সইবেনারে মুসলমান স্লোগান দিয়ে এবং নুপুর শর্মার দুই গালে জুতা মারো তালে বলে বাইশারী বাজারের পোস্ট অফিসে মিলিত হয়। পরে হাজার হাজার মুসলিম তৌহিদী জনতা প্রতিবাদ সমাবেশ করে এবং বক্তব্য রাখেন।

মাওলানা ইসমাইলের পরিচালানায় জাহিদ হাসানের কোরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হওয়া প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাইশারী বাজার সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাংবাদিক আবদুর রশিদ, বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি জসিম উদ্দিন, মাওলানা মুফতি রিদওয়ানুল হক, মাওলানা আবদুল মান্নান, মাওলানা মাহাবুব, মাওলানা আবদুল গফুর, বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হেলাল উদ্দিন জাফরী, মাওলানা হামিদুর রহমান, সমাজপতি আমিনুল হাকিমসহ আরো অনেকে।

প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, মহা নবীকে অবমাননাকারীর বিরুদ্ধে কঠোর শাস্তি ও ফাঁসির দাবি জানান। অন্যথায় মুসলিম তৌহিদী জনতার গায়ে একবিন্দু রক্ত থাকতে ছাড় নয়। তাছাড়া ভারতের সকল পন্য বর্জনের জোর দাবি তুলেন এবং বাংলাদেশ সরকার মহান সংসদে ভারতের বিরুদ্বে নিন্দা প্রস্তাব তোলার আহবান জানান।

প্রতিবাদ সমাবেশ শেষে হাজার হাজার মুসলিম তৌহিদী জনতা বাইশারী বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করে দক্ষিণ বাইশারী, মধ্যম বাইশারী, উত্তর বাইশারী সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার ও বাইশারী বাজার ত্রিমোহনী চত্বরে সমবেত হয়।

সমবেত জনতার উদ্দেশ্য মাওলানা মনজুরুল হক বক্তব্য রাখেন এবং দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করে সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাইশারী, বিক্ষোভ, বিশ্বনবী (সা.)
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + eleven =

আরও পড়ুন