বাইশারীতে ভিজিডি’র ১৫ বস্তা চালসহ একজন আটক

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ১৫ বস্তা ভিজিডি’র চাউলসহ জনতা কর্তৃক ১ ব্যক্তিকে আটক করে পুলিশের নিকট সোপর্দ করেছে।

সোমবার ( ১৫ জুন) দুপুর ১টার দিকে বাইশারী বাজার সংলগ্ন স্ট্রিল ব্রীজের পুর্ব পাশ্বে এ ঘটনা ঘটে ।

আটক ব্যক্তি ইউনিয়নের হলুদিয়াশিয়া গ্রামের বাসিন্দা মৃত তজিমুদ্দিনের পুত্র মো. কালু (৬৫) প্রকাশ কালু হাজি।

প্রত্যক্ষদর্শীরা জানান দুপুর ১টার দিকে স্থানীয় একটি টম টম গাড়ীতে করে সরকারি চাউল নিয়ে বাইশারী বাজার হয়ে ঈদগড় সড়কের দিকে যাচ্ছিল। ওই সময় জনতার সন্দেহ হলে স্থানীয় ইউপি সদস্য নুরুল আজিমসহ ১৫ বস্তা চাউল, টমটম গাড়ি, ড্রাইভার লিয়াকত আলী ও চাউলের মালিক মো. কালুকে আটক করে বাইশারী তদন্ত কেন্দ্রের পুলিশের নিকট হস্তান্তর করেন।

চাউলসহ আটক ব্যক্তি মো. কালু জানান, তিনি চাউল গুলো ভিজিডি কার্ডধারী মহিলাদের নিকট থেকে বস্তা প্রতি ১০০০ টাকা করে ক্রয় করেন।

বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মো. লিয়াকত আলী জানান ঘটনাটি শুনে সাথে সাথে এসআই মাইনুদ্দিন ও এএসআই ওমর ফারুককে ঘটনাস্থলে পাঠানো হ এবং চাউলসহ ওই ব্যক্তিকে তদন্তকেন্দ্রে নিয়ে আসা হয়েছে। তিনি আরও জানান বিষয়টি নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ও উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে এবং চাউল গুলো কিভাবে এনেছে তদন্ত চলছে।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানি বলেন, তিনি বিষয়টি শোনার সাথে সাথে ঘটনাস্থল এ আসেন। চাউল গুলো ও ওই ব্যক্তিকে পুলিশ হেফাজতে নিয়ে আসেন। চেয়ারম্যান আলম আরও জানান, সকল ভিজিডি কার্ডধারী মহিলাদের সভাসমাবেশের মাধ্যমে চাউল বিক্রি নিষেধ করেছেন। তারপরও এসব ঘটনায় তিনি উদ্বিগ্ন। বিষয়টি ইউএনওকে অবগত করেছেন।

এদিকে ভিজিডির কার্ডধারী সকল মহিলাদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা নিজেদের প্রয়োজনে চাউল গুলো বিক্রয় করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি জানান, সরকারি চাউল ক্রয় বিক্রয় অপরাধ। অবশ্যই তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে। এখনো আটক ব্যক্তি ও জব্দ করা চাউল পুলিশ হেফাজতে রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, একজন, চালসহ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =

আরও পড়ুন