বাইশারী কেন্দ্রীয় জামে মসজিদে সামাজিক দূরত্বে আদায় হচ্ছে নামাজ

fec-image

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ। লকডাউনের পর থেকে মসজিদে ৫ ওয়াক্ত নামাজে মাত্র ৫ জন মুসল্লি ঢুকিয়ে প্রধান ফটকে তালা মেরে রাখতো। সরকারি নির্দেশনা এই মসজিদ শত ভাগ পালন করেছেন। অন্য মসজিদ কিছুটা ভিন্ন হলে ও বাইশারী বাজার কেন্দ্রীয় মসজিদ পরিচালনা কমিটিও ছিল আদেশ পালনে কঠোর।

লকডাউন চলাকালীন অনেকে কমিটির বিরুদ্ধে প্রকাশ্যে অভিযোগও করেছেন। তারপরও পরিচালনা কমিটি ছিল তাদের অবস্থানে অটল। এমন অভিযোগও উঠেছে দীর্ঘ ৩৬ বছর পরিচালনা কমিটিতে দায়িত্ব পালন করেও নামাজ পড়তে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন।

বর্তমানে মসজিদের জন্য লকডাউন শিথিলের পর থেকে মুসল্লীরা সামাজিক দুরত্ব বজায় রখে নামাজ আদায় করছেন।

মসজিদ পরিচালনা কমিটির সহ সভাপতি ডা. মো. নুরুল আমিন বলেন সরকারি নির্দেশ মোতাবেক মসজিদ লকডাউন শিথিলের পর থেকে সামাজিক দূরত্ব মেনেই ওয়াক্ত নামাজ, জুমার নামাজ, তারাবিহ‘র নামাজ আদায় করা হচ্ছে। অনিয়ম ও সচেতনতার জন্য মুসল্লীদের বারবার তাগিদ দেওয়া হচ্ছে।

মসজিদ কমিটির সভাপতি মো. জসিম উদ্দিন জানান, গত ২৬ মার্চ থেকে মসজিদে আগত মুসল্লিদের জন্য জীবাণুনাশক স্প্রের ব্যবস্থা, সাবান‘সহ নানা পদক্ষেপ ও নামাজ শেষে মসজিদে জীবাণুনাশক দিয়ে প্রতিবার ধৌত করা হয়, যাতে জীবাণু নিয়ে মসজিদ প্রবেশ করতে না পারে ।

ইমাম ও খতিব মাওলানা মুফতি রিদওয়ানুল হক বলেন, প্রথমে মুসল্লীদের নিয়ে একটু বিপাকে পড়তে হয়েছিল। তবে এখন লোকজন অনেকটা সচেতন হয়েছেন। তাই এখন সমস্যায় পড়তে হয়না।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, বাইশারী, মসজিদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =

আরও পড়ুন