বাইশারী-দোছড়ি-লংগদুর মুখ-বাঁকখালী সড়ক ২ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে দ্রুত গতিতে এগিয়ে চলছে উন্নয়নমূলক কাজ

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজার হয়ে দোছড়ি ভায়া লংগদুর মুখ বাঁকখালী সড়কে দ্রুতগতিতে এগিয়ে চলছে উন্নয়নমূলক কাজ।

জানা যায়, ২ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে ৩ কিলোমিটার সড়ক কার্পেটিং দ্বারা উন্নয়ন গত অক্টোবর মাসেই শুরু হয়েছে। আগামী জুন মাসের মধ্যেই কাজ সম্পন্ন হবে বলে জানান উপজেলা সহকারী প্রকৌশলী রেজাউল করিম।

ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আবছার কনাস্ট্রাকশন এ কাজে দায়িত্ব পেয়েছেন। ঠিকাদার মো. আবছার বলেন যত দ্রুত সম্ভব তিনি কাজটি সম্পন্ন করে ফেলবেন।

সড়কটি কার্পেটিংয়ের দ্বারা উন্নয়নের ফলে বাইশারী ও দোছড়ি ইউনিয়নের কয়েক হাজার মানুষের ভাগ্যের পরিবর্তন হবে বলে জানান স্থানীয় গ্রামবাসী ও আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দিন। সড়কটি নির্মাণ হলে দুর্গম পাহাড়ে উৎপাদিত শাক-সবজি, ফল-ফলাদি, ধান-চাউল সহজে গাড়িযোগে নিয়ে এসে নায্যমূল্যে বাজারে বিক্রি সম্ভব হবে বলেও জানালেন কৃষক আবুল ফজল।

তাছাড়া ওই সড়কের দুই পাশে রয়েছে কয়েক হাজার একর রাবার বাগান। সড়কটি নির্মাণের ফলে সহজেই রাবার ব্যবসায়ীরা গাড়িযোগে রাবার সিট ও কষ বহনে সক্ষম হবে এবং সরকারও লাখ লাখ টাকা রাজস্ব পাবে বলে জানালেন নাজমা খাতুন রাবার বাগানের ব্যবস্থাপক মো. আল আমিন।

নাইক্ষ্যংছড়ি এলজিইডি’র সদ্য যোগদানকারী উপজেলা প্রকৌশলী মো. তোফাজ্জল হোসেন ভুঁইয়া জানান, নো কমপ্রমাইজ নীতিতে তারা অটল। শতভাগ কাজের গুনগত মান বজায় রেখে কাজ আদায় করে নিবে। কোন প্রকার ছাড় দেওয়া হবে না ঠিকাদারী প্রতিষ্ঠানকে।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানী বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি’র আন্তরিক প্রচেষ্টায় বাইশারী ইউনিয়নে বর্তমানে সড়ক, কালভার্ট, ব্রিজ, বিশুদ্ধ পানীয় জলের জন্য গভীর নলকূপ স্থাপনসহ শত কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলছে।

তিনি আরো বলেন, জনগণের আস্থাও ভালোবাসায়  মন্ত্রী মহোদয় বাইশারীতে আরো উন্নয়নমূলক কাজের আশ্বাস দিয়েছেন। বাকী কাজগুলো অচিরেই শুরু হবে বলেও চেয়ারম্যান মো. আলম অভিমত ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 2 =

আরও পড়ুন