বাইশারী বাজারে আগুন : পুড়ে গেছে ৩ দোকান, ক্ষতির পরিমান ৬ লাখ টাকা

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে আগুনে পুড়ে গেছে ৩ দোকান। ক্ষতির পরিমান ৬ লাখ টাকা হবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। প্রত্যক্ষদর্শী বাজার পাহারাদার রতন ও গফুর জানান, সোমবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে বাজারের নবী হোছনের মুদি দোকানের ভিতর আগুন দেখতে পেয়ে বিষয়টি কর্তব্যরত পুলিশকে জানালে সাথে সাথে মাইকে আগুনের ঘটনাটি প্রচার করা হলে স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা মিলে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। তারপর ও আগুন মুহুর্তের মধ্যে ছড়িয়ে যাওয়ায় ৩ টি দোকান মালামালসহ সম্পুর্ণ পুড়ে যায়।

দোকান গুলোর মধ্যে রয়েছে নবী হোছেনের মুদি দোকান, মোঃ ইউনুছ বান্টুর মুরগীর দোকান, সাধন কর্মকারের কামারের দোকান ও পাশের খোলা বাজারের নাস্তাার দোকান।

বাইশারী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর জানান, খবর পেয়ে তিনি দ্রুত ঘটনাস্থলে এসে ব্যবসায়ী ও স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। নবী হোছনের দোকানের বিদ্যুত এর শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হয়। তবে পাহারাদারদের সতর্কতার কারনে দোকানে ঘুমন্ত অবস্থায় থাকা নবী হোছনের ভাই বেলাল হোছন প্রানে রক্ষা পায়।

এছাড়া খবর পেয়ে রামু ও চকরিয়া থেকে দমকলবাহিনীর সদস্যরা এসে আগুন পরিপুর্ন ভাবে নিভিয়ে দেয়।

দমকলবাহিনীর ষ্টেশন কমান্ডার সাইফুল জানান, আগুন সম্পুর্ন নিভানো শেষে তারা ঘটনাস্থল ত্যাগ করেন।

বাইশারী বাজারে কর্তব্যরত পুলিশের এএসআই জাকির হোসেন হোসেন জানান, ৩ টি দোকানের মালামাল সহ পুড়ে গেছে। স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছে। বিষয়টি তিনি সাথে সাথে বেতার বার্তা যোগে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আগুন, বাজার ব্যবসায়ী সমিতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + nine =

আরও পড়ুন