বাঘাইছড়িতে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে সেনাবাহিনীর আর্থিক অনুদান

fec-image

পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন গ্রামে শিক্ষা বিস্তারের ক্ষেত্রে অনেকাংশে পশ্চাদপদ। সেনাবাহিনী  বাঘাইহাট জোনের দায়িত্বপূর্ণ এলাকা প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষা কার্যক্রম যেন স্বতঃস্ফূর্তভাবে পরিচালিত হয় সে লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বাঘাইহাট জোন কর্তৃক ২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীরা যাতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারে এবং তাদের মেধা বিকাশ করার লক্ষ্যে রবিবার(১৪ জুলাই) বাঘাইহাট জোন সদরে প্রত্যেক ছাত্র-ছাত্রীকে ৫০০০/- টাকা করে সর্বমোট ০৫ জনকে ২৫০০০/- টাকা কলেজে ভর্তি হওয়ার জন্য আর্থিক অনুদান প্রদান করে।

এছাড়াও পার্বত্য চট্টগ্রামের ধর্মীয় এবং প্রাতিষ্ঠানিক শিক্ষার আলো বিকাশিত করার লক্ষ্য বাঘাইহাট জোন কর্তৃক ২০০৮ সালে বাঘাইহাটে প্রতিষ্ঠিত অদ্বিতি কিন্ডার গার্ডেন, ২০১৭ সালে প্রতিষ্ঠিত লক্ষীছড়িতে বীর উত্তম এম এ গাফফার হালদার প্রাথমিক বিদ্যালয় এর শিক্ষা কার্যক্রম সম্পূর্ণভাবে বাঘাইহাট জোন কর্তৃক পরিচালিত হচ্ছে। এছাড়াও বাঘাইহাট ৬নং আদর্শপাড়া মসজিদের ইমাম সাহেবের বেতন, লক্ষীছড়ি ধারাশ কর্ম রঞ্জন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাসিক বেতন ভাতা, হোসাইনিয়া দাখিল মাদ্রাসা ও এতিমখানা রেশন সামগ্রী প্রদান করনে প্রতি মাসে ৪৫,০০০- টাকা ব্যয় করে যাচ্ছে।

বাঘাইহাট জোন কর্তৃক অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীরা কলেজে ভর্তির টাকা পেয়ে অত্যন্ত খুশি ও আনন্দিত কর্তৃপক্ষের এই মহতি উদ্যোগকে স্বাগত ও অভিনন্দন জানিয়েছেন এলাকার সচেতন মহল ও গণ্যমান্য ব্যক্তিত্বরা ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রাম, বাঘাইছড়ি উপজেলা, রাঙ্গামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + four =

আরও পড়ুন