বাঘাইছড়িতে নির্বাচন স্থগিত করায় অবরোধ প্রত্যাহার ইউপিডিএফ’র

fec-image

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করায় অবরোধ প্রত্যাহার করে নিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ প্রসীত গ্রুপ)।

শনিবার (০৮ জুন) বিকেলে সংগঠনটির রাঙামাটি ইউনিটের প্রধান সচল চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বাতার্য় এ তথ্য জানানো হয়।

প্রেস বার্তায় বলা হয়, ভবিষ্যতে ভোটকেন্দ্র দখল, নির্বাচনি এজেন্টদের হুমকি, বাঘাইহাট বাজার কর্তৃপক্ষ তাদের প্রতিপক্ষ দলকে আশ্রয়-প্রশ্রয় দিলে অনির্দিষ্টকালের জন্য বাঘাইহাট বাজার বয়কটসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

এর আগে এই উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

সকাল থেকে অবরোধের কারণে পর্যটন নগরী সাজেকে তিন শতাধিক পর্যটক আটক পড়ে। তবে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় পর্যটকদের সাজেক ছাড়তে সহযোগিতা করা হয়।

বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর এজেন্টকে হুমকি ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে বাঘাইছড়িতে শনিবার সকাল- সন্ধ্যা অবরোধ পালনের ডাক দেয় ইউপিডিএফ প্রসীত গ্রুপ। অবরোধের দিন উপজেলার আটকিলো এলাকায় একটি মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয় ইউপিডিএফ’র কর্মীরা।

উল্লেখ্য, গত ২৯ মে বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন অনুুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ‘রেমাল’ এর কারণে নির্বাচন স্থগিত করেছিলো নির্বাচন কমিশন।

এরপর ০৯ জুন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নিরাপত্তাজনিত কারণে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। এ নিয়ে এই উপজেলায় দ্বিতীয়বার নির্বাচন স্থগিত করা হলো।

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবরোধ প্রত্যাহার, উপজেলা পরিষদ নির্বাচন, বাঘাইছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন