বাঘাইছড়িতে জেএসএস’র ২নেতাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

fec-image

রাঙ্গামাটির বাঘাইছড়িতে জেএসএস(এমএন) দলের দুই নেতাকে গুলিকরে হত্যার প্রতিবাদ সমাবেশ করেছে জেএসএস এমএন লারমা দলের নেতাকর্মীরা।

রবিবার(১১ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার বাবু পাড়া রিপন চাকমার বাসায় এই হত্যাকাণ্ড সংগঠিত হয়।

এই হত্যাকাণ্ডের প্রতিবাদে উপজেলা সদরে ঈদের দিন দুপুরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে দলটি। বিক্ষোভ মিছিলটি বাবু পাড়া পিসিবি কার্যালয় থেকে শুরু হয়ে চৌমুহনী সদরে এসে শেষ হয়।

এসময় জেএসএস এমএন লারমা দলের নেতারা এই হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমা নেতৃত্ত্বাধিন জেএসএসকে দায়ী করেন এবং দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেএসএস এমএন লারমা দলের বাঘাইছড়ি সভাপতি সুরেশ চাকমা, সাধারণ সম্পাদক জ্ঞানোজিৎ চাকমা, সাংগঠনিক সম্পাদক জসি চাকমা, থানা কমিটির সদস্য রুবেল চাকমা, ও পিসিপির কেন্দ্রীয় কমিটির সদস্য জগদিশ চাকমা এসময় জেএসএস এমএন লারমা দলের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নিহত জেএসএস সংস্কার সমর্থিত যুব সমিতি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শতসিদ্ধী চাকমা (৩৮) এবং একই কমিটির বাঘাইছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক এনো চাকমা (৩৫)।

বক্তারা বলেন, এই হত্যাকাণ্ডের সাথে সন্তু লারমা সমর্থীত জেএসএস সরাসরি জড়িত তাদের যথাসময়ে আইনের আওতায় আনা না হলে বাঘাইছড়ি উপজেলায় যে কোন অনাকাঙ্খিত ঘটনার জন্য প্রশাসন দায়ী থাকবে।

এই ঘটনায় এখনো কোন মামলা হয়নি বলে নিশ্চিত করেন বাঘাইছড়ি থানার ওসি এমএ মনজুরুল। তিনি বলেন আমরা ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি পাঠিয়েছি এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে মারিশ্যা জোনের বিজিবি সদস্য ও পুলিশ যৌথ টহল অব্যহত রেখেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − twelve =

আরও পড়ুন