বাঘাইছড়িতে জেএসএস সংস্কারের ২ নেতাকে গুলি করে হত্যা

fec-image

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় জেএসএস সংস্কারের ২ নেতাকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। রোববার (১১ আগষ্ট) দিনগত রাত পনে ১২টার দিকে উপজেলা শহরের বাবু পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, জেএসএস সংস্কার সমর্থিত যুব সমিতি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শতসিদ্ধী চাকমা (৩৮) এবং একই কমিটির বাঘাইছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক এনো চাকমা (৩৫)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, রোববার দিনগত রাতে জেএসএস সংস্কার সমর্থিত যুব সমিতির নেতা শতসিদ্ধী চাকমা এবং এনো চাকমা বাবু পাড়া এলাকার রিপন চাকমার বাড়িতে অবস্থান করছিলেন। এমন সময় দিনগত ১২টার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী তাদের উপর অতর্কিত হামলা চালিয়ে মৃত্যু নিশ্চত করে পালিয়ে যায়।

তবে কারা এ হত্যাকাণ্ডের সাথে জড়িত তা এখনো জানা যায়নি। তবে সংস্কার নেতা জসি চাকমা এ হত্যাকাণ্ডের জন্য জেএসএস সন্তু গ্রুপের দিকে আঙুল তুলেছেন। বর্তমানে ঘটনাস্থল ঘিরে রেখেছে আইন শৃঙ্খলা বাহিনী। এলাকায় থমথমে পরিস্থতি বিরাজ করছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ মঞ্জুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ঘটনাস্থলে পুলিশ যাচ্ছে বলে জানান তিনি।

গত ৪ জানুয়ারি একই জায়গায় গুলি করে হত্যা করা হয় এমএন লারমা সমর্থক জেএসএসের কর্মী বসু চাকমাকে। সদরের বাবুপাড়া কমিউনিটি সেন্টারের পাশে তাকে গুলি করা হয়। তিনি বাঘাইছড়ি এলাকার খেদারমারা গ্রামের বাসিন্দা। ওইদিন সন্ধ্যা সাতটার দিকে উপজেলা সদরের বাবুপাড়া কমিউনিটি সেন্টারের পাশে স্থানীয় জ্যোতি প্রভা চাকমার বাড়িতে খাবার খাওয়ার সময় একদল দুর্বৃত্ত তাকে গুলি করে হত্যা করে।

নিহত ব্যক্তির লাশের পাশে একটি একনলা বন্দুক, একটি পিস্তল, পিস্তলের গুলি দুই রাউন্ড, খালি খোসা ৯টি ও খাবার খাওয়ার আলামত পাওয়া যায়। বসু চাকমা হত্যার দায়ে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বড়ঋষী চাকমার বিরুদ্ধে খুনের দায়ে অভিযোগ দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খুন, জেএসএস সংস্কার, হত্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 6 =

আরও পড়ুন