বাঘাইছড়িতে `পার্বত্য ভিক্ষু সংঘ’ ও ‘কাচালং ওয়েলফেয়ার সোসাইটির’ যৌথ উদ্যোগে ত্রাণ পেলো সাজেকের ১৬০ পরিবার

fec-image

রাঙ্গামাটির বাঘাইছড়িতে পার্বত্য ভিক্ষু সংঘ, ও ‘কাচালং ওয়েলফেয়ার সোসাইটির’ যৌথ উদ্যোগে ত্রাণ পেলো সাজেকের দুর্গম অঞ্চলের ১৬০ পরিবার।

“আত্মমানবতা সেবায় নিয়োজিত থেকে ধর্ম উন্নয়ন ও পারমার্থিক মুক্তি সাধন করা” এই নীতিবাক্যকে সামনে রেখে ১৯৫৮ খ্রিস্টাব্দে রাজগুরু অগ্রবংশ মহাথের এর নেতৃত্বে ‘পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ’ (পাভিসবা) নামে ঐহিত্যবাহী থেরবাদী বৌদ্ধ ভিক্ষু সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে। যদিও এর পূর্ব নাম ছিল ‘পার্বত্য চট্টল ভিক্ষু সমিতি’।

পভিসবা’র শাখা সংগঠন ‘পার্বত্য ভিক্ষু সংঘ, বাঘাইছড়ি শাখা’ ও ঢাকাস্থ ‘কাচালং ওয়েলফেয়ার সোসাইটির’ যৌথ উদ্যোগে  ১ মে  প্রথম ধাপে রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার প্রত্যন্ত ইউনিয়ন সাজেক এলাকায় গঙ্গারাম ও মাচালং এলাকায় করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ও খাদ্য সংকট ভুক্তভোগী ১৬০ পরিবারকে (চাকমা, ত্রিপুরা ও বাঙালি) ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এই দুর্যোগময় মুহুর্তে ত্রাণ বিতরণে অংশ গ্রহণ করেন পাভিসবা, বাঘাইছড়ি শাখার সভাপতি ভদন্তঃ কল্যাণ মিত্র মহাথের, সহ-সভাপতি ভদন্তঃ শান্তজ্যোতি থের, ভদন্তঃ কলিতো থের, ভদন্তঃ শীলবংশ ভিক্ষু, ভদন্তঃ পূর্ণানন্দ ভিক্ষু, কাচালং ওয়েলফেয়ার সোসাইটির সাংগঠনিক সম্পাদক মি. বানসেল চাকমা, সদস্য এলটু চাকমাসহ স্থানীয় মুরুব্বিগণ উপস্থিত ছিলেন।

এ মানবিক আহ্বানে সাড়া দিয়ে যারা যারা আর্থিক, শারীরিক ও মানসিকভাবে সহযোগিতা করেছেন তাদেরকে সাধুবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে স্থানীয় সচেতন মহল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =

আরও পড়ুন