বাঘাইছড়িতে পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূর্তি উপলক্ষে মারিশ্যা জোনের বর্নাঢ্য র‍্যালি 

fec-image

ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির দুই যুগ উদযাপন উপলক্ষে ২৭ বিজিবি মারিশ্যা জোন হতে সকাল ১০টায় বর্নাঢ্য র‍্যালিসহকারে চৌমুহনী শাপলা চত্তরে মুক্তমঞ্চ এসে উপজেলা চেয়ারম্যান জনাব সুদর্শন চাকমার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মারিশ্যা জোনের অধিনায়ক লেঃ কর্নেল আনোয়ার হোসেন ভূঁইয়া, পিএসসি।

বক্তব্য রাখেন মারিশ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানবজ্যোতি চাকমা, বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনিল বিহারি চাকমা, বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন, বাঘাইছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কাইয়ূম, বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান,
প্রমুখ বক্তরা বলেন

শান্তিচুক্তির সুফল বিষয়ে আলোচনার এক পর্যায়ে সন্তুু লারমার বাহিনী কর্তৃক পাহাড়ে শান্তির পরিবেশ বিনষ্ট করার চেষ্টায় আছে বলে উল্লেখ করে অবৈধ অস্ত্রধারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা সহ আঞ্চলিক দলের অবৈধভাবে অস্ত্র পরিহার করে সরকারের সাথে সম্পৃক্ত সুন্দর পরিবেশ বজায় রাখার আহ্বান জানানো হয়।

চুক্তির অধিকাংশ ধারা বাস্তবায়ন করা হয়েছে এবং বাকীগুলো সরকার কর্তৃক বাস্তবায়ন প্রক্রিয়াধীন যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে বলে উল্লেখ করা হয়।

লেঃ কর্নেল আনোয়ার হোসেন ভূঁইয়া, পিএসসি জমিজমা সহ যে কোন বিষয়ে সমস্যা দেখা দিলে বিশৃঙ্খলা সৃষ্টি না করে স্থানীয়ভাবে সুন্দর ও সুষ্ঠুভাবে সমাধান করার আহ্বান জানান।

তিনি বলেন, আমাদের দেশ এখন উন্নত এবং উন্নয়নের পথে এগিয়ে চলছে। তাই এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পাহাড়ি-বাঙ্গালী সহ-অবস্থানে বসবাস করে শান্তির পরিবেশ বজায় রাখার জন্য তিনি বিজিবি জোন ও খাগড়াছড়ি রিজিয়নের পক্ষ হতে সকলের সহযোগিতা আহ্বান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 19 =

আরও পড়ুন