বাঘাইছড়িতে সন্ত্রাসী আস্তানায় যৌথবাহিনীর অভিযানে অস্ত্র গোলা-বারুদ উদ্ধার

সাজেক প্রতিনিধি:

রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেকের দূর্গম পাহাড়ে সন্ত্রাসীদের আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্র গোলাবারুদ উদ্ধার করেছে যৌথ বাহিনী।

খোঁজ নিয়ে জানা গেছে, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন পূর্ববর্তী যে কোন ধরণের সহিংসতা প্রতিহত করার লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধার ও চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারে চিরুণী অভিযান শুরু করেছে সেনাবাহিনী।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনী জানতে পারে যে, জাতীয় নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর ইউপিডিএফ (মূল) সহ বিভিন্ন আঞ্চলিক দলগুলো তাদের কৌশল পরিবর্তন করেছে। বর্তমানে এই সন্ত্রাসী সংগঠনগুলো পার্বত্য অঞ্চলের অপেক্ষাকৃত দূর্গম ও জনবিচ্ছিন্ন এলাকাগুলোতে গোপন আস্তানা পেতে তাদের সশস্ত্র কর্মকাণ্ড পরিচালনা করছে।

এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৬ মার্চ) সকাল ৮টার দিকে সাজেকের লালুছড়া নামক এলাকায় সন্ত্রাসীদের আস্তানার সংবাদ পেয়ে ১২ বীর বাঘাইহাট সেনা জোন অধিনায়ক লে. কর্নেল  গোলাম আজম এর নেতৃত্বে যৌথ বাহিনীর একটি দল অভিযান পরিচালনা করেন। সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে উপজাতি সন্ত্রাসীরা গুলি চালায় এবং সেনাবাহিনীও সন্ত্রাসীদের উপর পাল্টা আক্রমণ পরিচালনা করে। এতে টিকতে না পেরে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ অভিযানে সন্ত্রাসীদের ৫টি আস্তানা ধ্বংস করা হয় বলে জানা যায়।

পরে আস্তানাগুলোতে তল্লাশী চালিয়ে এম-৪  কার্বাইন ইউএসএ অস্ত্র ১টি, কাটা রাইফেল ১টি, তাজা গুলি ১২টি, ম্যাগজিন ১টি, বোম বাস্ট করা মেশিন ১টি, গান পাউডার ১প্যাকেট এবং অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

এ বিষয়ে খাগড়াছড়ি সেনা রিজিয়ন থেকে অভিযানে উল্লেখিত অস্ত্র গোলাবারুদ উদ্ধারসহ সন্ত্রাসীদের ৫টি আস্তানা ধ্বংস করা হয় বলে নিশ্চিত করা হয়েছে।

নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে আরো জানানো হয়, এই ধরণের গোপন আস্তানা চিহ্নিত করে তা ধ্বংস করার লক্ষ্যে সেনাবাহিনীর অভিযান চলমান থাকবে এবং এ ব্যাপারে স্থানীয় জনসাধারণের কাছে সহযোগিতাও চায় সেনাবাহিনী।

  • প্রতিকী ছবি
Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

আরও পড়ুন