বাঘাইহাট জোনের ব্যবস্থাপনায় সেনাবাহিনীর মানবিক সহায়তা

fec-image

করোনা মোকাবেলায় দেশব্যাপী অসহায় ও দুস্থ মানুষের জন্য সেনাবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় ৩০ জুন খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে বাঘাইহাট সেনা জোনের আওতাধীন দুই শতাধিক কর্মহীন ও ছিন্নমূল পরিবারের মধ্যে নিত্য দিনের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে ১০ দিনের চাল, ডাল, তৈল, আটা, ছোলা ও লবণসহ বিভিন্ন দ্রব্য সামগ্রী এবং করোনা ভাইরাস প্রতিরোধী সার্জিক্যাল মাস্ক বাড়িতে বাড়িতে গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে বিতরণ করা হয়।

এছাড়াও, আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে সেনা জোনের পক্ষ থেকে জন সাধারণের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়।

উল্লেখ্য, বাঘাইহাট সেনা জোনের আওতাধীন বাঘাইহাট, দুইটিলা, করেঙ্গাতলী ও মাসালং এলাকার দূর্গম পাহাড়ি অঞ্চলে সেনা সদস্যরা বসবাসরত জনসাধারণের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে একই মানবিক সহায়তা বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়। স্থানীয় জনসাধারণ করোনাকালীন এই সংকটময় মূহুর্তে এবং ঈদ-উল-আযহাকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা ও ঈদ বস্ত্র পেয়ে অত্যন্ত খুশি এবং সেনাবাহিনীর এরুপ কার্যক্রমে তারা অনেক উপকৃত হয়েছেন বলে জানান।

করোনা মহামারী শুরুর পর থেকেই দেশের সংকটময় মূহুর্তে জনসাধারণের সেবায় এগিয়ে আসে বাংলাদেশ সেনাবাহিনী। করোনা মহামারী ও দেশের সংকটাপন্ন অবস্থা শেষ না হওয়া পর্যন্ত দেশের মানুষদের সহযোগিতা অব্যাহত রেখে আর্তমানবতার সেবায় কাজ করে যাবে বলেও জানায় সেনাবাহিনী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 13 =

আরও পড়ুন