বাঙালহালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে জেলা আওয়ামী লীগ

fec-image

রাঙামাটি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরের স্বাক্ষরিত বিবৃতিতে বাঙালহালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আরো চারজন নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের কথা জানানো হয়।

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা তিন নং বাঙালহালিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি সাধারণ সম্পাদক সহ আরো চারজন নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর স্বাক্ষরিত এক বিবৃতিতে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

বহিস্কৃত দের উদ্দেশ করে বিবৃতিতে বলা হয়, ‘আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থী কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য ইতোপূর্বে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার/অব্যাহতি প্রদান করা হয়।

আপনাদের বিরুদ্ধে আনীত সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ স্বীকার করে আপনারা বাংলাদেশ আওয়ামীলীগ জেলা কমিটির নিকট ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোনো কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন। এমতাবস্থায়, ২ মে ২৩ তারিখে বাংলাদেশ আওয়ামী লীগের জেলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭ (৬) ও ৪৭ (২) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ জেলা কমিটির নিকট সাধারণ ক্ষমা প্রার্থনা করে আপনাদের প্রেরিত লিখিত আবেদন পর্যালোচনা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনাদের প্রতি ক্ষমা প্রদর্শন করা হলো।

উল্লেখ্য, ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, বাঙালহালিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন